Advertisement
০৪ মে ২০২৪
Madhyamik 2023

৩০ জুন, শুক্রবার জানা যাবে মাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনির ফল

১৯ মে প্রকাশিত হয়েছিল মাধ্যমিক পরীক্ষার ফল। ফল প্রকাশের পরেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছিল, প্রাপ্ত নম্বরে সন্তুষ্ট না হলে পরীক্ষার্থীরা স্ক্রুটিনি এবং রিভিউয়ের সুযোগ পাবেন।

Image of madhyamik school students.

প্রকাশিত হবে মাধ্যমিকের রিভিউ ও স্ক্রুটিনির ফল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৪:৫৭
Share: Save:

সব ঠিকঠাক থাকলে মাধ্যমিক পরীক্ষার পরীক্ষার্থীদের নম্বর যাচাই (স্ক্রুটিনি) এবং খাতা পুনর্মূল্যায়নের (রিভিউ) ফল ঘোষণা হতে পারে আগামী শুক্রবার। গত ১৯ মে প্রকাশিত হয়েছিল মাধ্যমিক পরীক্ষার ফল। ফল প্রকাশের পরই মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছিল, প্রাপ্ত নম্বর পেয়ে সন্তুষ্ট না হলে পরীক্ষার্থীরা স্ক্রুটিনি এবং রিভিউয়ের সুযোগ দেওয়া হবে। জুন মাসে রিভিউ এবং স্ক্রুটিনির দিন ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছিল। পরে বিজ্ঞপ্তি জারি করে আবেদনের সময়সীমা জানিয়ে দেওয়া হয়।

আগামী শুক্রবার পর্ষদের দফতরে এক বৈঠকের ডাক দিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। পরীক্ষার্থীরা সংশোধিত মার্কশিট হাতে পাবেন জুলাই মাসের ৩ তারিখে। মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের ৪২ দিনের মাথায় স্ক্রুটিনি এবং রিভিউয়ের ফল প্রকাশ করা হতে পারে।

ফলাফল প্রকাশের পর পর্ষদ জানিয়েছিল, মাধ্যমিক পরীক্ষায় কৃতকার্য হওয়া কোনও ছাত্রছাত্রী প্রাপ্ত নম্বরে সন্তুষ্ট না হয়ে যদি নম্বর যাচাই করতে চান, তবে সংশ্লিষ্ট বিদ্যালয়ের মাধ্যমে তাঁকে অনলাইনে আবেদন করতে হবে। একই সঙ্গে অকৃতকার্য পড়ুয়ারা একই প্রক্রিয়ায় খাতা পুনর্মূল্যায়নের জন্য আবেদন করতে পারবেন বলেও জানানো হয়েছিল। সেই মতো অনলাইনে আবেদন নেওয়ার পরেই দ্রুততার সঙ্গে ফল জানা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik 2023 West Bengal Review
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE