Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আরও উদ্ধত মহুয়া

তৃণমূল অবশ্য মহুয়ার বক্তব্যকে তাঁর নিজস্ব মত বলে জানিয়ে দিয়েছে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ ডিসেম্বর ২০২০ ০৪:৫২
Save
Something isn't right! Please refresh.
মহুয়া মৈত্র।—ফাইল চিত্র।

মহুয়া মৈত্র।—ফাইল চিত্র।

Popup Close

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র এ বার কলকাতা প্রেস ক্লাবের দিকে আঙুল তুলে অসম্মানজনক মন্তব্য করলেন। তাঁর মতে, কলকাতা প্রেস ক্লাবের সাংবাদিকদের মান নেমে গিয়েছে। এবং অর্থের বিনিময়ে সাংবাদিকতা হচ্ছে। মঙ্গলবার তাঁর এই বক্তব্য সামনে আসে। এ দিনই রানিগঞ্জের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘প্রেস-মিডিয়ার একটা সম্মান আছে। যদি কেউ মনে করে টাকার প্যাকেট দিয়ে সবাইকে কিনবে, তা হলে বলব বাংলায় সবাইকে কেনা যায় না।’’

নদিয়ায় দলীয় সভায় উপস্থিত প্রচার মাধ্যমের উদ্দেশে ‘দু’পয়সার সাংবাদিক’ বলে সোমবার অসৌজন্যমূলক মন্তব্য ও আচরণ করেছিলেন মহুয়া। প্রতিবাদ সত্ত্বেও তাতে সরাসরি দুঃখপ্রকাশ করা দূরে থাক একটি দু’পয়সার ছবি সহ তির্যক মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিয়েছিলেন তিনি তাঁর বক্তব্যে অনড়।

তৃণমূল অবশ্য মহুয়ার বক্তব্যকে তাঁর নিজস্ব মত বলে জানিয়ে দিয়েছে। তবে ওই সাংসদকে সতর্ক বা ভর্ৎসনা করা হয়েছে কি না সেটা মঙ্গলবারেও স্পষ্ট নয়। তবে মুখ্যমন্ত্রীর বক্তব্যে বোঝা যায়, সাংবাদিকদের সম্পর্কে মহুয়ার ‘উদ্ধত’ কথাবার্তার সঙ্গে মমতা সহমত নন।

Advertisement

মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় তৃণমূল ভবনে বলেন, ‘‘মহুয়ার বক্তব্য দলের নয়। মমতার সঙ্গে সাংবাদিকদের সুসম্পর্ক দীর্ঘ দিনের।’’ মহুয়ার নিন্দায় সরব মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সাংসদ নুসরত, মিমি। কলকাতা প্রেস ক্লাব মহুয়ার সোমবারের মন্তব্যের পরে ধিক্কার দিয়ে ওই কথা প্রত্যাহারের দাবি জানিয়েছিল। মঙ্গলবার মহুয়ার দ্বিতীয় দফার অশোভন কথাবার্তার পরে তারা বলেছে, ঐতিহ্যসম্পন্ন এই সাংবাদিক- সংগঠন জাতীয়তাবাদী, নির্ভীক ও সত্যনিষ্ঠ। প্রেস ক্লাবকে যে ভাবে মহুয়া মৈত্র কলুষিত করেছেন, তা শুধু আপত্তিকরই নয়, এর মধ্য দিয়ে রাজনীতিকদের সঙ্গে সাংবাদিকদের পেশাগত সম্পর্কের পরম্পরাকেও অপমান করলেন তিনি। অশোভন মন্তব্যের প্রতিবাদে নামেন নদিয়ার সাংবাদিকেরা। শান্তিপুরে মিছিল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement