Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Malda

Malda Bomb Blast: মালদহে বিস্ফোরণের ঘটনায় জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি কলকাতা হাই কোর্টের

মামলাকারী তাঁর আবেদনে এই ঘটনায় এনআইএ-কে তদন্তভার দেওয়ার আর্জি জানিয়েছেন। একই সঙ্গে জরুরি ভিত্তিতে শুনানির আর্জিও করেছেন।

হাসপাতালে চিকিৎসা চলছে জখম শিশুদের। নিজস্ব চিত্র।

হাসপাতালে চিকিৎসা চলছে জখম শিশুদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১১:৩১
Share: Save:

মালদহ বোমা বিস্ফোরণের ঘটনায় দৃষ্টি আকর্ষণ করা হল কলকাতা হাই কোর্টের। মামলাকারী তাঁর আবেদনে এনআইএ-কে তদন্তভার দেওয়ার আর্জি জানিয়েছেন। একই সঙ্গে জরুরি ভিত্তিতে শুনানির আর্জিও জানান তিনি।

এর পরই প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই ঘটনায় জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি দিয়েছে। তবে দ্রুত শুনানির বিষয়টি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি।

গত রবিবার দুপুরে মালদহের কালিয়াচকের গোলাপগঞ্জে খেলা করার সময় বোমা ফেটে পাঁচ শিশু জখম হয়েছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যে জায়গায় শিশুরা খেলছিল সেটা যুব তৃণমূলের অঞ্চল সভাপতি শরিফ শেখের। এই ঘটনায় সোমবার গোলাপগঞ্জের গোপালনগর থেকে চার জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতেরা হলেন ইমাজউদ্দিন মিঞা, ইলিয়াস আলি, মাসিদুল হক এবং জাসমাত মিঞা।

সোমবার ঘটনাস্থলে গিয়ে আরও কিছু বোমা উদ্ধার করে বম্ব স্কোয়াড। পাশাপাশি ফরেন্সিক দলও নমুনা সংগ্রহ করেছে। ওই এলাকা বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায়। বাংলাদেশ থেকে বোমা নিয়ে আসা হচ্ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। পাশাপাশি, ওই বিস্ফোরণের সঙ্গে অঞ্চল সভাপতি শরিফের কোনও যোগাযোগ রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malda bomb blast Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE