Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: সুফল বাংলার স্টল বাড়িয়ে ৫০০ করতে হবে, এক মাস যেন দাম নিয়ন্ত্রণে থাকে: মমতা

প্রত্যেক দিন সকাল ৮টা থেকে ১১টা আর দুপুর ৩টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সুফল বাংলার স্টল খোলা রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা।

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ১৬:৫৪
Share: Save:

রাজ্যে বর্তমানে ৩৩২টি সুফল বাংলার স্টল রয়েছে। এই সংখ্যা বাড়িয়ে ৫০০টি করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি সংক্রান্ত বিষয় নিয়ে সোমবার সংশ্লিষ্ট মহলের বৈঠকে ব্যবসায়ীদের উদ্দেশে মমতার নির্দেশ, অন্তত রমজান এবং পয়লা বৈশাখের মাসে যাতে ফল এবং আনাজের দাম না বাড়ানো হয় তা নিশ্চিত করতে হবে।

বিগত ১৭ দিনে ১৪ বার জ্বালানির দামবৃদ্ধির ফলে দেশ জুড়ে জরুরি জিনিসপত্রের দাম বাড়ছে। মূল্যবৃদ্ধি রুখতে কেন্দ্র কোনও পদক্ষেপ করছে না বলে অভিযোগ করেন মমতা। তিনি বলেন, ‘‘মূল্যবৃদ্ধি কেন্দ্রের বিষয়। তবুও কেন্দ্র কোনও পদক্ষেপ করছে না।’’ তিনি জানান, নিজের হাতে যা ক্ষমতা রয়েছে, তার মধ্যে থেকেই মূল্যবৃদ্ধি রোখার সব রকম চেষ্টা চালাবেন তিনি। এই প্রসঙ্গে বলতে গিয়ে সুফল বাংলার সংখ্যা আরও বাড়ানোর কথা বলেন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন, ‘‘এখন ৩৩২টি সুফল বাংলা রয়েছে, যারা কম দামে সাধারণ মানুষের কাছে আনাজ পৌঁছে দিচ্ছে। খুচরো বাজারের থেকে সুফল বাংলায় জিনিসপত্রের দাম অনেক কম। জেলায় মোট ৩০টি সুফল বাংলার স্টল রয়েছে। বাকি সব মোবাইল। অর্থাৎ, বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে সেগুলি জিনিসপত্র বিক্রি করে। এই সুফল বাংলার স্টল আরও বাড়াতে হবে। বাড়িয়ে ৫০০ করতে হবে।’’ প্রত্যেক দিন সকাল ৮টা থেকে ১১টা আর দুপুর ৩টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সুফল বাংলার স্টল খোলা রাখার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী।

তবে সুফল বাংলার স্টল বাড়াতে আরও গাড়ির প্রয়োজন। মুখ্যমন্ত্রীর পরামর্শ, কোভিড পরিস্থিতিতে যে ভাবে বিভিন্ন জায়গা থেকে গাড়ি ভাড়া করে অ্যাম্বুল্যান্স তৈরি করা হয়েছিল, সে ভাবেই অব্যবহৃত বাসকে সুফল বাংলার কাজে লাগান যেতে পারে। রমজান মাসের বিষয়টি নজরে রেখে মমতা বলেন, ‘‘সুফল বাংলায় আলু, শাক-সব্জির মতোই ডাল, খেজুরও কম দামে বিক্রি করা যেতে পারে।’’

ব্যবসায়ীদের মুখ্যমন্ত্রীর নির্দেশ, ‘‘রমজান মাসে ফলের উপরেই বেঁচে থাকেন মুসলমান সম্প্রদায়ের মানুষেরা। ওঁদের কথা ভেবে দাম যাতে নিয়ন্ত্রণে থাকে, সেটা একটু দেখবেন।’’ ব্যবসায়ীরাও মুখ্যমন্ত্রীকে এ বিষয়ে আশ্বস্ত করেন।

এই বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, আগামী ৫ মে থেকে ৫ জুন আবার দুয়ারের সরকার প্রকল্প চালু করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Price rise
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE