Advertisement
০৭ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: গঙ্গাসাগরে গডকড়ী সেতু করে দিতে চাইলেও বিজেপিরই এক নেতার বাধায় তা হয়নি, অভিযোগ মমতার

গঙ্গাসাগরে সেতু নির্মাণ করতে চেয়েও দলীয় চাপে তা করতে পারেননি নীতিন গডকড়ী। অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৭:৪১
Share: Save:

গঙ্গাসাগরের সেতু নির্মাণ করে দিতে চেয়েছিলেন নীতিন গডকড়ী। কিন্তু এক বিজেপি নেতা তা করতে দেননি। এমনটাই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিধানসভায় সেতু সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, "গঙ্গাসাগরে ব্রিজ নির্মাণের দাবি দীর্ঘ দিনের। আমি সে বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ীর সঙ্গে কথা বলেছিলাম। তিনি আমাকে আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এক বিজেপি নেতা তাঁকে সেই কাজ করতে দেননি।" তাঁর বক্তব্যে কারও নাম না করলেও রাজনৈতিক মহলের ধারণা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কিংবা অমিত শাহের বিরুদ্ধেই অভিযোগ করেছেন মমতা।

প্রসঙ্গত, দক্ষিণ ২৪ পরগনা জেলার মূল ভূখণ্ড থেকে এখনও বিচ্ছিন্ন গঙ্গাসাগর। সেখানে পৌঁছতে হলে জলযানই এখনও একমাত্র ভরসা। মুখ্যমন্ত্রী বলেন, "গঙ্গাসাগর পৌঁছতে গেলে এখনও গঙ্গার জোয়ার-ভাটার উপর নির্ভর করতে হয়। কিন্তু গঙ্গাসাগর অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা। তাই এ বিষয়ে কেন্দ্রীয় সরকার পিছিয়ে গেলেও আমরা নির্দিষ্ট ভাবে উদ্যোগ নিয়েছি। তিনটি পর্যায়ে গঙ্গাসাগরে ব্রিজ নির্মাণ করব।" মুখ্যমন্ত্রীর এমন অভিযোগ প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, "এ বিষয়ে কিছু বলার হলে তা বলতে পারবেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ী। কিন্তু মুখ্যমন্ত্রী যে রাজনীতি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে করছেন, তা এখনই বন্ধ হওয়া উচিত। কারণ সব কিছুতেই কেন্দ্রকে দায়ী করা মুখ্যমন্ত্রীর কাছে কাম্য নয়।"

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee gangasagar Nitin Gadkari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE