Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

Rizwanur Rahman: ইদের দিন সকালে রিজওয়ানুরের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা, সঙ্গী অভিষেক

 

 

রিজওয়নুরের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রিজওয়নুরের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ১৫:৫৩
Share: Save:

ইদের সকালে রিজওয়ানুর রহমানের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন তৃণমূলের সাংসদ তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। মঙ্গলবার সকালে ফেসবুকে ওই সাক্ষাতের ছবি দিয়েছেন অভিষেক। তাতে দেখা যাচ্ছে রিজওয়ানুরের বৃদ্ধা মায়ের পাশে বসে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। তাঁর পাশে বসে পরিবারের অন্য সদস্যরা।

ঘটনাচক্রে, মঙ্গলবার ইদের সকালেই আমতার নিহত ছাত্রনেতা আনিস খানের বাড়িতে গিয়েছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। আনিসকে খুনের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তাৎপর্যপূর্ণ ভাবে, রিজওয়ানুরের ক্ষেত্রেও পুলিশের বিরুদ্ধেই ছিল খুনের অভিযোগ। যদিও পরে তদন্তে তেমন কিছু প্রমাণিত হয়নি। কিন্তু রিজওয়ানুর-কান্ডে রাজ্য-রাজনীতি তোলপাড় হয়েছিল। তৎকালীন বিরোধী নেত্রী মমতা ওই বিষয়ে জোরদার আন্দোলনে নেমেছিলেন। তিনি তখন সিবিআই তদন্তের দাবিও তুলেছিলেন। বিরোধী নেত্রী মমতার বক্তব্য ছিল, যে পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ, সেই পুলিশ কী করে তদন্ত করে! ঘটনাচক্রে, আমতার ছাত্রনেতা আনিসের মৃত্যুর পরেও পুলিশের দিকেই অভিযোগের আঙুল উঠেছে। আদালতের তত্ত্বাবধানে ওই ঘটনার তদন্ত করছে রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দল বা ‘সিট’। তদানীন্তন বিরোধী নেত্রীর মতোই প্রশ্ন তুলেছেন আনিসের বাবা। তাঁর বক্তব্য, ‘‘পুলিশে কী করে পুলিশের বিরুদ্ধে তদন্ত করবে!’’ সেই প্রশ্নের পাশাপাশিই আনিসের বাবা সিবিআই তদন্তের দাবিও তুলেছেন। এখনও তিনি সেই দাবিতেই অনড়।

এই পরিস্থিতিতে সেলিমের আনিসের বাড়ি যাওয়া যেমন তাৎপর্যপূর্ণ, তেমনই সেলিমের ওই কর্মসূচির খবর চাউর হওয়ার অব্যবহিত পরেই মমতা-অভিষেকের রিজওয়ানের বাড়ি যাওয়াও তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে। যদিও তৃণমূলের তরফে বলা হয়েছে, ইদের দিন রিজওয়ানের পরিবারের সঙ্গে কাটাতেই তাঁদের বাড়ি গিয়েছিলেন মুখ্যমন্ত্রী এবং অভিষেক। পাশাপাশিই তৃণমূলের নেতাদের একাংশের বক্তব্য, এখন রিজওয়ানুরের দাদা রুকবানুর তৃণমূলের বিধায়ক। ফলে দলনেত্রী তাঁর দলীয় সতীর্থের বাড়িতে ইদের সৌজন্য বিনিময় করতে যেতেই পারেন। বিরোধীরা অবশ্য এই যুক্তি স্বভাবতই মানতে নারাজ। তাদের বক্তব্য, এর আগে তো কখনও বিশেষত ইদের দিন মুখ্যমন্ত্রী রিজওয়ানুরের পরিবারের সঙ্গে দেখা করতে যাননি। এ বার সেলিম আনিসের বাড়িতে গিয়েছেন বলেই কি মমতা রিজওয়ানুরের বাড়িতে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Rizwanur Rahman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE