Advertisement
০৪ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: দুর্গাপুজোর একমাস আগে বিশেষ মিছিল, ঘোষণা করলেন মমতা

মিছিল হবে দুর্গাপুজোর এক মাস আগে। বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচনের শেষে মঞ্চ থেকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মিছিল হবে দুর্গাপুজোর এক মাস আগে।

মিছিল হবে দুর্গাপুজোর এক মাস আগে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৫:০০
Share: Save:

কলকাতার দুর্গাপুজো ইউনেস্কোর বিশেষ মর্যাদা পেয়েছে। সেই কৃতিত্বকে স্মরণীয় করে রাখতে এবং ইউনেস্কোকেও পাল্টা মর্যাদা দিতে শহরে বিশেষ মিছিল করা হবে। ওই মিছিল হবে দুর্গাপুজোর এক মাস আগে। বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচনের শেষে মঞ্চ থেকে ওই ঘোষণা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বলেছেন, ‘‘আমরা দুর্গাপুজোর এক মাস আগে মিছিল করব। ববি আর অরূপকে (রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং অরূপ বিশ্বাস) এখন থেকেই বলে রাখলাম। আমাদের দুর্গাপুজোর যে কমিটি আছে, তাদেরও যেন বলে রাখা হয়।’’ মমতা জানান, ওই মিছিলে ‘লক্ষ্ণীর ভান্ডার’-এর ‘মা-বোনেরা’ থাকবেন। তাঁদের প্রত্যেকের হাতে শঙ্খ থাকবে। পাশাপাশি, সংখ্যালঘু মহিলারাও দোয়া করবেন। থাকবেন তফসিলি জাতি-উপজাতির মহিলারাও। তাঁরা সকলেই নিজের নিজের মতো করে প্রার্থনা করবেন।

প্রসঙ্গত, ইউনেস্কো তাদের ‘আবহমান সাংস্কৃতিক ঐতিহ্য’-এর তালিকায় গুর্গাপুজোকে স্থান দিয়েছে। তার প্রেক্ষিতেই মমতা ওই মিছিলের কথা ভাবছেন। বাংলার মুখ্যমন্ত্রীর কথায়, ‘‘ইউনেস্কোকে আমরা আরও মর্যাদা দেব (গ্লোরিফাই করব)। মিছিলে যাঁরা আসবেন, সেই প্রত্যেক মা-বোনের হাতে সঙ্খ থাকবে। শঙ্খধ্বনি আর উলুধ্বনি কাকে বলে, সেদিন বাংলা দেখতে পাবে। সেদিন গোটা ভারত দেখতে পাবে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee durga puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE