Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Duare Tran: ইয়াস-এ ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে হাজার কোটির ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প শুরু মমতার

মমতা আরও বলেন, প্রতিটি গ্রামে গ্রামে ক্যাম্প করবে সরকার। সেখানে গিয়ে ইয়াস-এ বিপর্যস্ত সাধারণ মানুষ ক্ষতিপূরণের আবেদন করতে পারেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৭:৩০
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াস-এর কবলে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা-সহ কিছু জেলার মানুষের। ইয়াস বিদায় নিতেই বিপর্যস্ত এলাকার বাসিন্দাদের দুয়ারে ত্রাণ পৌঁছে দেবে সরকার, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কাজের জন্য তাঁর সরকার ১ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, প্রাথমিক রিপোর্ট অনুযায়ী ১৫ হাজার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে রাজ্যে। এই পরিমাণ আরও বাড়তে পারে। সেটা আগামী কয়েক দিনে স্পষ্ট হবে। আগামী ৩ জুন থেকে ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প শুরু হবে বলে জানিয়েছেন মমতা। চলবে ১৮ জুন পর্যন্ত।

মমতা আরও বলেন, প্রতিটি গ্রামে গ্রামে ক্যাম্প করবে সরকার। সেখানে গিয়ে সাধারণ মানুষ ক্ষতিপূরণের আবেদন করতে পারেন। এই আবেদন খতিয়ে দেখা হবে ১৯ থেকে ৩০ জুন পর্যন্ত। তার পরে ১ জুলাই থেকে সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের টাকা পৌঁছে যাবে বলেই জানিয়েছেন তিনি।

আমপানের পরে ক্ষতিপূরণের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছিল রাজ্য সরকারের বিরুদ্ধে। বিরোধীরা অভিযোগ তোলেন, ক্ষতিপূরণের টাকা থেকে কাটমানি খেয়েছেন তৃণমূল নেতা-মন্ত্রীরা। যদিও সেই অভিযোগ অস্বীকার করে শাসক দল। এ বার ইয়াস বিদায় নিতেই ক্ষতিপূরণের ঘোষণা করলেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Relief Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE