Advertisement
২২ জুলাই ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee on Amarnath: অমরনাথে দুর্ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, পুণ্যার্থীদের জন্য হেল্পলাইন চালু করল নবান্ন

অমরনাথে ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন থেকে একটি হেল্পলাইন নম্বর (০৩৩-২২১৪৫২) চালু হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে অমরনাথের ঘটনায় দুঃখপ্রকাশ করলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে অমরনাথের ঘটনায় দুঃখপ্রকাশ করলেন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৪:৪৩
Share: Save:

অমরনাথে আটকে থাকা পশ্চিমবঙ্গের পুণ্যার্থীদের জন্য হেল্পলাইন চালুর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার দুপুরে একটি টুইট করে হেল্পলাইন নম্বরটি জানিয়েছেন তিনি। রাজ্য সরকারের তরফে নবান্নে একটি কন্ট্রোল রুম খুলে জম্মু ও কাশ্মীর প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। পাশাপাশি, ০৩৩-২২১৪৫২৬ হেল্পলাইন নম্বরটি ২৪ ঘণ্টাই চালু থাকবে।

টুইটে অমরনাথের দুর্ঘটনার কথা উল্লেখ করে দুঃখপ্রকাশ করেছেন মমতা। তিনি লিখেছেন, ‘অমরনাথ বিপর্যের ঘটনায় আমি হতবাক ও শোকাহত। নিহতদের স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। আটকে পড়া পুণ্যার্থী ও তাঁদের পরিবার-পরিজনকে সমবেদনা জানাই। নবান্নে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে (০৩৩-২২১৪৫২৬), আমাদের দিল্লি রেসিডেন্স অফিসকে সক্রিয় করা হয়েছে, বাংলা থেকে তীর্থযাত্রীদের উদ্ধারের জন্য জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে’।

শুক্রবার বিকেলে মেঘ ভাঙা বৃষ্টিতে অমরনাথের গুহার উপর থেকে হঠাৎ করেই জল নামতে শুরু করে। তার পরই হুড়মুড়িয়ে জল ঢুকতে শুরু করে এলাকায়। ভেসে যায় তীর্থযাত্রীদের অস্থায়ী আবাসগুলি। দুর্ঘটনার জেরে অমরনাথ যাত্রা স্থগিত করেছে জম্মু ও কাশ্মীর সরকার। উদ্ধার অভিযান শেষ হওয়ার পরে অমরনাথ যাত্রা শুরু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, কোভিডের জন্য গত দু’বছর বন্ধ ছিল অমরনাথ যাত্রা। ৩০ জুন থেকে শুরু হয়েছিল যাত্রা। এখন পর্যন্ত ৭২ হাজার পুণ্যার্থী দর্শন করেছেন।

শনিবার ভোর প্রায় পৌনে ৪টে পর্যন্ত আটক তীর্থযাত্রীদের উদ্ধারের কাজ চলে। সকাল থেকে নতুন করে নিখোঁজদের সন্ধান শুরু হয়েছে। এনডিআরএফ-এর তরফে শনিবার অমরনাথে নিখোঁজ পুণ্যার্থীদের বিষয়ে খোঁজ নেওয়ার জন্য দু’টি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। তার মধ্যে একটি স্থানীর প্রশাসনের। অন্যটি অমরনাথ দেবস্থান ট্রাস্টের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Amarnath Amarnath Yatra Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE