Advertisement
২০ এপ্রিল ২০২৪
Firhad Hakim

বিধানসভায় গোলমাল! উত্তরবঙ্গ থেকে ফোন করে ফিরহাদের কাছে খোঁজ নিলেন মমতা

ফিরহাদ জানান, চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার ঘটনায় গুরুতর আহত হয়েছেন। তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বিধানসভার পরিস্থিতি জানতে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে ফোন  করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিধানসভার পরিস্থিতি জানতে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৪:৩৬
Share: Save:

বিধানসভার অধিবেশনের শেষ দিনেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূল ও বিজেপির বিধায়করা। সোমবার অধিবেশনের শুরুতেই ঘটে যাওয়া ঘটনা উত্তরবঙ্গ সফরে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানতে পারেন। খবর পাওয়া মাত্রই বিধানসভার পরিস্থিতি জানতে ফোন করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে। বেশ কিছুক্ষণ কথা হয় তাদের মধ্যে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা জানতে চান ঘটনা প্রসঙ্গে। ঘটনায় দলের কোনও বিধায়ক আহত হয়েছে কি না।

মমতা জানতে চান, দলের পক্ষে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তথা বিরোধী দলের বিরুদ্ধে তৃণমূল পরিষদীয় দল কোনও ব্যবস্থা বা প্রস্তাব আনছেন কিনা। সূত্রের খবর, ফিরহাদ জানান, চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার ঘটনায় গুরুতর আহত হয়েছেন। তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পাশাপাশি, অন্যান্য আহত তৃণমূল বিধায়কদের দ্রুত শুশ্রূষার বন্দোবস্ত করা হচ্ছে। পরে সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে ফিরহাদ বলেছেন, ‘‘বিধানসভায় বিজেপি বিধায়করা যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা মুখ্যমন্ত্রীকে জানিয়েছি। এমন ঘটনা পশ্চিমবঙ্গ বিধানসভার ইতিহাসে নজিরবিহীন। সেই ঘটনায় আহত বিধায়কদের খোঁজখবর নিয়েছেন মুখ্যমন্ত্রী।"

বিজেপি পরিষদীয় দলের বিরুদ্ধে তৃণমূল পরিষদীয় দল যে প্রস্তাব আনতে চলছে, সে বিষয়ে নেত্রীর অনুমতি চান ফিরহাদ। ফোনেই তাঁকে নিজের সম্মতির কথা জানিয়ে দেন মমতা। প্রসঙ্গত, রবিবার মুখ্যমন্ত্রী পাঁচ দিনের সফরে উত্তরবঙ্গের পাহাড়ে গিয়েছেন। তাই বিধানসভা অধিবেশনের শেষদিনে হাজির হননি মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর অনুমতি পাওয়ার পরেই বিধানসভায় পুরমন্ত্রী ফিরহাদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগগা ও শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, ও ফালাকাটা বিধায়ক দীপক বর্মণকে সাসপেন্ড করার প্রস্তাব আনেন। সেই প্রস্তাবের তরফে সমর্থন করে বক্তৃতা করেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এরপর দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ জয়পুরের বিজেপি বিধায়ক নরহরি মাহাতোর সাসপেনশনের পক্ষে সওয়াল করেন। তারপরেই স্পিকার ওই পাঁচ বিধায়কের সাসপেনশন ঘোষণা করে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim Mamata Banerjee WB Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE