Advertisement
০৫ মে ২০২৪
Chandrima Bhattacharya

Mamata Banerjee: শিক্ষাগুরু বলেই মমতা আচার্য পদে: চন্দ্রিমা

মমতা বন্দ্যোপাধ্যায় সামাজিক শিক্ষাগুরু—মুখ্যমন্ত্রীকে আচার্যপদে বসানোর পক্ষে এই মন্তব্য করলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ০৭:৫৫
Share: Save:

মমতা বন্দ্যোপাধ্যায় সামাজিক শিক্ষাগুরু—মুখ্যমন্ত্রীকে আচার্যপদে বসানোর পক্ষে এই মন্তব্য করলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। প্রশাসক হিসেবে তাঁর শিক্ষাই কেন্দ্রীয় সরকার গ্রহণ করেছে দাবি করে আচার্যপদে তিনিই যোগ্য বলে দাবি করেছেন তিনি। সরকারি বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে মুখ্যমন্ত্রীকে বসাতে আইন তৈরির প্রক্রিয়া আগেই শুরু হয়েছে। মঙ্গলবার স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের জন্য এই ব্যবস্থা করতে বিধানসভায় বিল আনেন দফতরের প্রতিমন্ত্রী চন্দ্রিমা। ঘোষিত অবস্থান অনুযায়ী এই বিলেরও বিরোধিতা করে বিরোধী বিজেপি। শেষপর্যন্ত ১৩৪- ৫১ ভোটে বিলটি পাশ হয়ে যায়। বিল নিয়ে বিতর্কে রাজ্যে স্বাস্থ্যক্ষেত্রে অব্যবস্থার অভিযোগই করেছেন বিরোধী বিজেপি বিধায়কেরা। এই প্রসঙ্গেই রাজ্যে ভুয়ো ভ্যাকসিনের কথা তোলেন অগ্নিমিত্রা পাল। বিলের বিরোধিতায় শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রসঙ্গ টেনে দলতন্ত্রের অভিযোগ করেন শঙ্কর ঘোষ। গোটা ব্যবস্থার রাজনীতিকরণের অভিযোগ করেন মনোজ টিগ্গা, মুকুটমণি অধিকারী, অম্বিকা রায়।

জবাবে রাজ্যের চিকিৎসায় সাফল্যের খতিয়ান দিয়ে পাল্টা স্বাস্থ্য ব্যবস্থার অগ্রগতির দাবি করেন তৃণমূলমের সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায়, নির্মল মাজি। তারপরই বিরোধীদের অভিযোগের জবাবে চন্দ্রিমা বলেন, ‘‘আচার্য অর্থ গুরু। আমাদের মুখ্যমন্ত্রী তাঁর প্রশাসনিক উদ্যোগ ও পদক্ষেপে সেই ভূমিকাই পালন করেছেন। সামাজিক শিক্ষাগুরু হিসেবে তিনিই হতে পারেন আচার্য।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Chandrima Bhattacharya Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE