Advertisement
১৭ মে ২০২৪
Rahul Gandhi

পটনায় বিরোধী বৈঠকের আগে রাহুলকে জন্মদিনে শুভেচ্ছা জানালেন মমতা, কিন্তু ‘নীরব’ মোদী

মমতা সোমবার টুইটারে লেখেন, ‘‘শ্রী রাহুল গান্ধীজিকে জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা জানাই। আপনার সুস্বাস্থ্য এবং একটি চমৎকার আগামী বছর কামনা করছি!’’

An image of Rahul Gandhi, Mamata Banerjee, Narendra Modi

(বাঁ দিক থেকে) কংগ্রেস নেতা রাহুল গান্ধী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ২৩:০৫
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ৫৩তম জন্মদিনের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের উদ্যোগে পটনায় বিজেপি বিরোধী দলগুলির শুক্রবারের বৈঠকের আগে তাঁর এই শুভেচ্ছাবার্তাকে ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। অতীতে একাধিক বার রাহুলর জন্মদিনের শুভেচ্ছাবার্তা পাঠালেও সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডল এ বিষয়ে ছিল নীরব।

মমতা সোমবার টুইটারে লেখেন, ‘‘শ্রী রাহুল গান্ধীজিকে জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা জানাই। আপনার সুস্বাস্থ্য এবং একটি চমৎকার আগামী বছর কামনা করছি!’’ ঘটনাচক্রে, আগামী বছরেই লোকসভা নির্বাচন। তার আগে রাহুলের উদ্দেশে মমতার এই শুভেচ্ছাবার্তা ‘ইঙ্গিতপূর্ণ’ কি না, তা নিয়ে কৌতূহল তৈরি হয়েছে। মমতার পাশাপাশি, নীতীশ কুমার, এমকে স্ট্যালিন, তেজস্বী যাদব, প্রিয়ঙ্কা চতুর্বেদী-সহ বিরোধী দলগুলির নেতা-নেত্রীরা সোমবার শুভেচ্ছা জানান রাহুলকে।

আগামী শুক্রবার (২৩ জুন) পটনায় জেডিইউ নেতা নীতীশের ডাকে বিরোধী নেতাদের বৈঠক । তার আগে হঠাৎই টানাপড়েন বিরোধী শিবিরের অন্দরে। ঘটনাচক্রে, প্রতিটি ক্ষেত্রেই চাপ বাড়ছে কংগ্রেসের উপর। আর সেই সঙ্গেই লোকসভা ভোটের আগে বিরোধী শিবিরের সলতে পাকানোর ঘটনাপ্রবাহে গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন তৃণমূল নেত্রী মমতা। বস্তুত, মমতাই প্রথম কংগ্রেসের উপরে চাপ বাড়ানোর কৌশল নেন। গত শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে কংগ্রেস-সিপিএম সখ্য নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেছিলেন, ‘‘বাংলায় সিপিএমের সঙ্গে ঘর করে আমাদের কাছে বাংলায় সাহায্য চাইতে আসবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE