Advertisement
১৬ মে ২০২৪
Mamata Banerjee in Kalighat Temple

কালীঘাটে পুজো দিয়ে নববর্ষের ‘শুভনন্দন’ জানালেন মুখ্যমন্ত্রী, শাহ তখন দক্ষিণেশ্বরে

কালীঘাট মন্দির থেকে পুজো দিয়ে বেরিয়ে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে ‘নববর্ষের শুভনন্দন’ জানান। এর পাশাপাশি তিনি জানান, বিশ্বের সকলের মঙ্গলের জন্য তিনি ঈশ্বরের কাছে প্রার্থনা করেছেন।

Mamata Banerjee offered puja in Kalighat temple while Amit Shah offered puja in Dakshineswar temple

ভক্তিতে মিললেন অমিত শাহ এবং মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৯:৩১
Share: Save:

রাজনীতিতে তাঁরা একে অপরের প্রতিপক্ষ হলেও ভক্তিতে মিলে গেলেন দু’জনেই। নববর্ষের প্রাক্কালে, শুক্রবার সন্ধ্যায় কালীঘাট মন্দিরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন তাঁর ভ্রাতৃবধূ লতা বন্দ্যোপাধ্যায়, আর এক ভ্রাতৃবধূ তথা ৭৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজরী বন্দ্যোপাধ্যায়। প্রায় একই সময়ে দক্ষিণেশ্বর মন্দিরে পৌঁছয় অমিত শাহের কনভয়ও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন দক্ষিণেশ্বর মন্দিরের অছি পরিষদের প্রধান কুশল চৌধুরী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল।

কালীঘাট মন্দির থেকে পুজো দিয়ে বেরিয়ে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে ‘নববর্ষের শুভনন্দন’ জানান। এর পাশাপাশি তিনি জানান, বিশ্বের সকলের মঙ্গলের জন্য তিনি ঈশ্বরের কাছে প্রার্থনা করেছেন। অন্যদিকে দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে সংবাদমাধ্যমের সামনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বীরভূমে মানুষের ভালবাসা পেয়ে তিনি আপ্লুত। বাংলায় আর কোনও ধর্মীয় অনুষ্ঠানে হামলা হবে না বলেও আশাপ্রকাশ করেন তিনি।

শুক্রবার কালীঘাট মন্দিরে শাড়ি এবং অন্যান্য পুজোর সামগ্রী দিয়ে পুজো দেন মুখ্যমন্ত্রী। নিজে হাতে আরতিও করেন। মন্দির চত্বরে ঘুরে ঘুরে পুজো দিতে দেখা যায় তাঁকে। মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, প্রতি বছরের মতোই এ বারও বাংলা নতুন বছর শুরুর আগে সকলের মঙ্গলকামনায় কালীঘাটে পুজো দিলেন তিনি। অন্যদিকে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, বীরভূমে দলীয় সভা করার পর সরাসরি দক্ষিণেশ্বরে চলে আসেন শাহ। শেষ চৈত্রে ভবতারিণীর পুজো দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE