Advertisement
০৫ মে ২০২৪
Mamata Banerjee

সফল অস্ত্রোপচার, পায়ে প্লাস্টার, চিকিৎসকদের বারণ না-শুনে মমতা হুইলচেয়ারে হাসপাতাল থেকে বাড়িতে

বৃহস্পতিবার দুপুরেই এসএসকেএম হাসপাতালে পায়ের সার্জিকাল প্রসিডিওরের জন্য এসেছিলেন মুখ্যমন্ত্রী। সিটি স্ক্যান করে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল উডবার্ন ব্লকের সাড়ে ১২ নম্বর ঘরে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে গাড়িতে উঠতে সাহায্য করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে গাড়িতে উঠতে সাহায্য করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৯:৫১
Share: Save:

পায়ে সফল ভাবেই অস্ত্রোপচার (সার্জিকাল প্রসিডিওর) হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে চিকিৎসকেরা তাঁকে পর্যবেক্ষণের জন্য হাসপাতালে থাকতে বললেও, তিনি রাজি হননি বলে জানিয়েছেন এসএসকেএম কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এসএসকেএম থেকে হুইলচেয়ারে বসে বাইরে বেরোন মমতা। তাঁর পর তাঁকে গাড়িতে কালীঘাটের বাড়ি নিয়ে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। চিকিৎসকেরা জানিয়েছেন, মমতাকে আপাতত কিছু দিন বিশ্রামে থাকতে হবে। একই সঙ্গে বেশ কিছু বিধিনিষেধও মেনে চলতে হবে মুখ্যমন্ত্রীকে।

বৃহস্পতিবার দুপুরে এসএসকেএমে পায়ের সার্জিকাল প্রসিডিওরের জন্য এসেছিলেন মুখ্যমন্ত্রী। প্রথমে সিটি স্ক্যান করা হয়। পরে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালের উডবার্ন ব্লকের সাড়ে ১২ নম্বর ঘরে। পরে চিকিৎসকেরা জানান, মুখ্যমন্ত্রীর পায়ের পেশিতে আঘাতের চিকিৎসার জন্য একটি সার্জিকাল প্রসিডিওর করা হয়েছে। এর পর তাঁকে হাসপাতালে থেকে বিশ্রাম নিতে বলা হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী হাসপাতাল কর্তৃপক্ষকে জানান, তিনি বাড়ি ফিরতে চান। তাঁর ইচ্ছাকে প্রাধান্য দিয়েই মুখ্যমন্ত্রীকে ছুটি দেন এসএসকেএম কর্তৃপক্ষ। তবে হাসপাতাল থেকে ছাড়া পেলেও মুখ্যমন্ত্রীকে বাড়িতে বেশ কিছু নিয়ম এবং বিধিনিষেধ মেনে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। যদিও সেই বিধিনিষেধ কত দিনের জন্য, তা স্পষ্ট করেননি হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার মমতা যখন হুইলচেয়ারে বসে উডবার্ন ব্লকের বাইরে আসেন, তখন দেখা যায় মুখ্যমন্ত্রীর বাঁ পায়ে প্লাস্টার রয়েছে। গোড়ালির উপর থেকেই বাঁধা হয়েছে ব্যান্ডেজ। তবে পায়ে সাদা চটি পরেই ছিলেন মমতা। তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করতে সন্ধ্যা ৬টা নাগাদ হাসপাতালে এসেছিলেন অভিষেক। তার আগে কলকাতা প্রেস ক্লাবে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। পঞ্চায়েত ভোট নিয়ে তৃণমূলের তরফে সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখান থেকে সরাসরি চলে আসেন এসএসকেএম হাসপাতালের উডবার্ন ব্লকে। পরে সন্ধ্যা সওয়া ৭টা নাগাদ যখন হাসপাতাল থেকে মমতা বেরোচ্ছিলেন, অভিষেককেই দেখা যায় মমতাকে হুইলচেয়ার থেকে গাড়িতে উঠতে সাহায্য করতে। বোঝা যাচ্ছিল, পায়ে প্লাস্টার থাকায় এবং সদ্য অস্ত্রাপচার হওয়ায় গাড়িতে উঠতে কিছুটা অসুবিধা হচ্ছে মুখ্যমন্ত্রীর। অভিষেক এগিয়ে এসে তাঁর হাত ধরে গাড়িতে উঠতে সাহায্য করেন। মমতাকে গাড়ির সামনের আসনে বসিয়ে নিজে পিছনের আসনে বসেন অভিষেক। এর পরেই গাড়িটি হাসপাতাল চত্বর ছেড়ে বেরিয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE