Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

রাজ্যে বিনিয়োগ কোকা কোলার, জানালেন মুখ্যমন্ত্রী, উত্তরের কারখানায় অনেক কর্মসংস্থানের দাবি সংস্থার

জলপাইগুড়ির রানিনগরে তৈরি হয়েছে কোকা কোলার নতুন ওই কারখানা। সোমবার নেতাজি ইন্ডোরে একটি কর্মসূচিতে যোগ দিয়ে ভার্চুয়াল মাধ্যমে ওই কারখানার উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী।

নেতাজি ইন্ডোরে মমতার বৈঠক।

নেতাজি ইন্ডোরে মমতার বৈঠক। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪০
Share: Save:

রাজ্যে নতুন শিল্প। সোমবার উত্তরবঙ্গের একটি কারখানার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর ফলে রাজ্যে বাড়ল কর্মসংস্থান। বিশেষত মহিলাদের। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাংলায় অর্থনৈতিক উন্নয়নে মহিলাদের আরও বেশি করে যোগদানের সময় এসেছে। জলপাইগুড়ির রানিনগরে তৈরি হয়েছে কোকা কোলার নতুন ওই কারখানা। সোমবার নেতাজি ইন্ডোরে একটি কর্মসূচিতে যোগ দিয়ে ভার্চুয়াল মাধ্যমে ওই কারখানার উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। সেখানে উপস্থিত ছিলেন সংস্থার চেয়ারম্যান নীরজ গর্গ। নতুন কারখানায় চাকরি পাবেন ৩০০ জন, যাঁদের মধ্যে ৬৬ শতাংশই মহিলা।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মেয়েদের কর্মসংস্থান তাঁর কাছে গুরুত্বপূর্ণ। তাঁর কথায়, ‘‘রাজ্যে গত এক বছরে ৪৫ হাজার মেয়ে চাকরি পেয়েছেন। মেয়েরা এগিয়ে যাচ্ছেন দ্রুত। প্রশিক্ষণ এবং অন্য সমস্ত বিভাগের মধ্যে সমন্বয় এনে ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্প করেছিলাম। নামের সঙ্গে কাজ মিলিয়ে বাংলা সত্যিই ‘উৎকর্ষ বাংলা’ হয়ে দেখিয়েছে।’’

হিন্দুস্তান কোকা কোলা বেভারেজেস সংস্থা নরম পানীয় তৈরির এই কারখানায় ৬৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এর আগে রাজ্যে তারা ১০০০ কোটি টাকা বিনিয়োগ করে দু’টি কারখানা তৈরি করেছে। ওই দু’টি কারখানায় ১০০০ জনের কর্মসংস্থান হয়েছে। এ বার জলপাইগুড়ির রানি নগরে ৬.৯ একর জমির উপর তৈরি হচ্ছে কারখানা।

নতুন এই কারখানায় প্রতি মিনিটে ৪৪০টি টেট্রা প্যাক তৈরি হবে। প্রতি মিনিটে ৮০০ বোতল জুস তৈরির ক্ষমতা রয়েছে কারখানার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Netaji Indoor Stadium
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE