Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee on Mask

ইদ মিটলেই মাস্ক পরবেন মুখ্যমন্ত্রী, করোনাবিধি মেনে চলতে রাজ্যবাসীর কাছেও আর্জি মমতার

নবান্নের সাংবাদিক বৈঠক থেকে কোভিড নিয়ে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছেন, তিনি নিজেও আবার মাস্ক পরা শুরু করবেন।

Mamata Banerjee says she will start wearing mask after eid.

রাজ্যবাসীকে মাস্ক পরার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৭:৪৬
Share: Save:

কোভিডের চোখরাঙানির মাঝে রাজ্যবাসীকে সতর্ক হওয়ার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাস্ক পরে, যতটা সম্ভব সতর্কবিধি মেনে চলার কথা বলেছেন তিনি। সেই সঙ্গে এ-ও জানিয়েছেন, তিনি নিজে ইদের পর আবার মাস্ক পরা শুরু করবেন।

বুধবার বিকেলে নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানে তিনি কোভিড পরিস্থিতি নিয়ে রাজ্যবাসীকে বার্তা দিয়েছেন। মাস্ক পরে চলাফেরা করা এবং ভিড় এড়িয়ে চলার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। যদিও তাঁর বক্তব্য, রাজ্যে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণেই রয়েছে। তবে আগে থেকে সাবধান হওয়া প্রয়োজন। মাস্কের পাশাপাশি আগামী দু’তিন মাস স্যানিটাইজ়ার ব্যবহারের পরামর্শ দিয়েছেন মমতা।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই মুহূর্তে রাজ্যে ৪৯ জন কোভিড রোগী হাসপাতালে ভর্তি। তাঁদের মধ্যে ৯ জনের অক্সিজেন সরবরাহের প্রয়োজন হচ্ছে। কারও ভেন্টিলেশনের দরকার হচ্ছে না। কোভিড হলেও সুস্থ হয়ে উঠছেন সকলেই। ফলে করোনা পরিস্থিতি নিয়ে এখনই তেমন চিন্তার কারণ নেই। তবে গরমের কথা মাথায় রেখে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

মমতার কথায়, ‘‘গরমে রোগের পরিক্রমা শুরু হয়। তাই পারলে আপনারা মাস্ক পরবেন। ভিড় এড়িয়ে চলবেন। ইদের পর আমিও মাস্ক পরতে শুরু করব। আমার বেশ কয়েকটা ইফতারের নেমন্তন্ন আছে। সেগুলো তো এড়িয়ে যেতে পারি না। তাই ইদ মিটলে আমিও মাস্ক পরব।’’

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, পশ্চিমবঙ্গে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আবার ১০০ ছাড়িয়েছে। সংক্রমণের হার নিয়ে কিছুটা চিন্তায় বিশেষজ্ঞেরা। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে আগেভাগেই সতর্ক করার জন্য নতুন করে মঙ্গলবার আবার কোভিড-নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর। তাতে মাস্ক পরা, ভিড় এড়িয়ে চলার পাশাপাশি, জ্বর কিংবা সর্দিকাশি হলে কোভিড পরীক্ষা করানো, কোভিড হলে নিভৃতবাসে থাকা, চিকিৎসকদের পরামর্শ ছাড়া অ্যান্টিবায়োটিক না খাওয়ার মতো একগুচ্ছ নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য সরকারের হেল্পলাইন নম্বরও প্রকাশ করেছে স্বাস্থ্য দফতর। তার পর বুধবারের সাংবাদিক বৈঠকেও একই পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী। ইদের আর দু’দিন বাকি। তার পর থেকে তাঁকেও মাস্ক পরে ঘুরতে দেখা যাবে, নিজের মুখেই সে কথা জানিয়েছেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Mask COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE