Advertisement
২১ এপ্রিল ২০২৪
COVID-19

Corona Third Wave: করোনার তৃতীয় ঢেউ নিয়ে আগাম প্রস্তুতি, অভিজিৎদের সঙ্গে ৫ অগস্ট বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা

বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পরে মুখ্যমন্ত্রী জানান, তৃতীয় ঢেউ নিয়ে কেন্দ্রীয় সরকার এখনও পর্যন্ত রাজ্যের সঙ্গে আলোচনা করেনি।

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ০৬:৫৬
Share: Save:

করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় সব দিক থেকে প্রস্তুতি সেরে রাখছে রাজ্য সরকার। তারই অঙ্গ হিসেবে ৫ অগস্ট কোভিড সংক্রান্ত ‘গ্লোবাল অ্যাডভাইজ়রি বোর্ড’-এর বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পরে মুখ্যমন্ত্রী জানান, তৃতীয় ঢেউ নিয়ে কেন্দ্রীয় সরকার এখনও পর্যন্ত রাজ্যের সঙ্গে আলোচনা করেনি। রাজ্য সরকার প্রস্তুতি নিতে গ্লোবাল অ্যাডভাইজ়রি বোর্ডের সদস্যদের সঙ্গে আলোচনা করবে। সেই বৈঠকে থাকবেন বোর্ডের চেয়ারম্যান, নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ও। রাজ্যে সংক্রমণের হার নিম্নমুখী হলেও যে-কোনও মুহূর্তে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই অবস্থায় পরিকাঠামোর আরও উন্নয়ন থেকে শুরু করে টিকাকরণে জোর দিচ্ছে রাজ্য সরকার। সম্প্রতি গর্ভবতীদের টিকাদানের বিষয়ে নির্দেশিকা দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। পদক্ষেপ করছে রাজ্যও।

রাজ্যের স্বাস্থ্য দফতর, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু), ‘ইউনিসেফ’-এর যৌথ উদ্যোগে এ দিন প্রসূতিদের টিকাদানের বিষয়ে কর্মশালার আয়োজন করা হয়েছিল। তাতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন, বেঙ্গল অবস্ট্রেটিকস অ্যান্ড গাইনিকোলজি সোসাইটি, স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের

ডিন চিকিৎসক বিভূতি সাহা, পরীক্ষামূলক ফার্মাকোলজির বিভাগের প্রধান চিকিৎসক শান্তনু ত্রিপাঠী, কলকাতার চারটি সরকারি ও একটি বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল— এসএসকেএম, চিত্তরঞ্জন সেবা সদনের প্রসূতি ও স্ত্রীরোগ এবং শিশু চিকিৎসা বিভাগের প্রধানেরা ছিলেন। ছিলেন কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং শহরের ছ’টি বড় বেসরকারি হাসপাতালে টিকাদানের নোডাল অফিসারেরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE