Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

পুরুলিয়ায় তিন দিনে আট সভা মমতার

প্রার্থীদের নিয়ে নেতারা গাঁ-গঞ্জে প্রচার শুরু করেছেন। এ বার তাঁদের হয়ে প্রচারে আসছেন হেভিওয়েট নেতারা।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ২১ মার্চ ২০১৬ ০১:২৯

প্রার্থীদের নিয়ে নেতারা গাঁ-গঞ্জে প্রচার শুরু করেছেন। এ বার তাঁদের হয়ে প্রচারে আসছেন হেভিওয়েট নেতারা।

বিভিন্ন দলের শীর্ষ নেতৃত্ব থেকে জেলা নেতাদের কাছে যা খবর এসেছে, তাতে আগামী শুক্রবার থেকেই জমজমাট ভোট প্রচার শুরু হচ্ছে পুরুলিয়া জেলায়। পুরুলিয়ার ন’টি কেন্দ্রেই ভোটগ্রহণ হচ্ছে ৪ এপ্রিল। এই জেলার জঙ্গলমহল থেকেই দক্ষিণবঙ্গে ভোট প্রচার শুরু করছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসার কথা রয়েছে সিপিএমের পলিটব্যুরো সদস্য সূযর্কান্ত মিশ্র, বিমান বসু, মহম্মদ সেলিম ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়দেরও। কংগ্রেসও হেভিওয়েট নেতা নিয়ে আসার কথাবার্তা চালাচ্ছে বলে জানা গিয়েছে।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগামী রবিবার থেকে তিনদিন ধরে পুরুলিয়া জেলার বিভিন্ন এলাকায় প্রচার শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম দিন জেলায় তাঁর তিনটি সভা রয়েছে। প্রথম সভাটি করবেন বান্দোয়ান বিধানসভা এলাকার বরাবাজারে। গত ডিসেম্বরে বান্দোয়ানে তিনি প্রশাসনিক সভা করে গিয়েছেন। বরাবাজার এলাকাটি একসময়ে সিপিএমের গড় ছিল, তা ছাড়া সিপিএমের জেলা সম্পাদক মণীন্দ্র গোপের বাড়ি এখানেই। সে দিন মমতার পরের সভা করার কথা দুপুরে বলরামপুর বিধানসভার কাঁটাডিতে। বিকেলে শেষ সভা করতে পারেন বাঘমুণ্ডি বিধানসভার কালিমাটিতে।

Advertisement

প্রথম দিনে জঙ্গলমহলের তিনটি বিধানসভায় সভা করার পরের দিন জয়পুরের রাখবড় মাঠে প্রথম সভা করবেন তৃণমূল নেত্রী। সে দিন আরও দু’টি সভা করার কথা পুরুলিয়া ও মানবাজার বিধানসভা এলাকার মাঝামাঝি কেন্দার তালতলা মাঠে এবং কাশীপুরের রঙিলাডি কড়াটাঁড় মাঠে।

শেষদিন ২৯ মার্চ মমতা দু’টি সভা করবেন পাড়া বিধানসভা এলাকার গুড়গুড়িয়া ফুটবল ময়দানে ও রঘুনাথপুর বিধানসভা এলাকায় সাঁতুড়ির ঢেঁকশিলা ময়দানে। তৃণমূলের জেলা সভাপতি শান্তিরাম মাহাতো বলেন, ‘‘এখনও পর্যন্ত নেত্রীর তিনদিনের জন্য পুরুলিয়ার আটটি জায়গায় সভা করার কথা চূড়ান্ত হয়েছে। তবে এই জেলায় না কি দুর্গাপুরে তিনি রাত্রিবাস করবেন সে খবর দলসূত্রে মেলেনি। তবে সব সভাস্থলেই তিনি হেলিকপ্টারে পৌঁছবেন বলে জানা গিয়েছে। এখন নেত্রীর সভার জন্য মাঠ বাছাই পর্ব চলছে বলে তৃণমূল সূত্রের খবর।

তবে মমতার আগেই এই জেলায় আসছেন তাঁর ভাইপো সাংসদ অভিযেক বন্দ্যোপাধ্যায়। তিনি আবার দলের তরফে এই জেলার দায়িত্বে রয়েছেন। শুক্রবার থেকেই জেলায় প্রচারে নামবেন অভিষেক। সে দিন তাঁর তিনটি সভা করার কর্মসূচি রয়েছে। প্রথম সভা জয়পুরে হওয়ার কথা রয়েছে। তারপরের সভা বান্দোয়ান বিধানসভা এলাকার বোরোতে। শেষ সভা করবেন পুরুলিয়া বিধানসভা এলাকায়। পরের দিনও তিনটি সভা করার কথা তাঁর। প্রথম সভা বাঘমুণ্ডি বিধানসভা এলাকার ঝালদায়, দ্বিতীয় সভা পাড়া বিধানসভা এলাকার সাঁওতালডিহিতে এবং তৃতীয় সভা বলরামপুর বিধানসভা এলাকায় হবে বলে জানিয়েছেন দলের জেলা কোর কমিটির সদস্য সুশান্ত মাহাতো। অভিষেকেরও হেলিকপ্টারে ঘুরে ঘুরে সভা করার কথা।

সিপিএমের পলিটব্যুরো সদস্য সূযর্কান্ত মিশ্রেরও শুক্রবারই মানবাজারও বান্দোয়ান বিধানসভা এলাকায় দু’টি সভা করার কথা। পরের দিন আর এক পলিটব্যুরো সদস্য বিমান বসু, সাংসদ মহম্মদ সেলিম ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের সভা করার কথা রয়েছে। দলের রাজ্য কমিটির সদস্য প্রদীপ রায় বলেন, ‘‘আমরা সভার দিন পেয়েছি। কিন্তু কোন নেতা কবে কোথায় সভা করবেন তা মঙ্গলবার চূড়ান্ত হবে।’’ জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো জানিয়েছেন, তাঁরাও দলের হেভিওয়েট নেতাদের নিয়ে আসার ব্যাপারে আলোচনা চালাচ্ছেন।

আরও পড়ুন

Advertisement