Advertisement
১৯ মে ২০২৪
Eastern Rail

পূর্ব রেলের বর্ধমান শাখায় তৃতীয় লাইনে কাজ, তিন দিন বাতিল বহু দূরপাল্লার ট্রেন, লোকালও

বাতিল হওয়া দূরপাল্লার ট্রেনগুলির মধ্যে থাকছে ডাউন মোকামাঘাট এক্সপ্রেস, ডাউন বালিয়া এক্সপ্রেস, গণদেবতা এক্সপ্রেস, ডাউন জম্মু তাওয়াই এক্সপ্রেস, আপ অজমেঢ় এক্সপ্রেস ইত্যাদি।

ট্রেন অবরোধে ভোগান্তি।

ট্রেন অবরোধে ভোগান্তি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৭
Share: Save:

পূর্ব রেলের হাওড়া-বর্ধমান শাখার শক্তিগড় এবং রসুলপুল স্টেশনের মধ্যে তৃতীয় রেললাইন বসানোর কাজ চলার জন্য একাধিক লোকাল এবং দূরপাল্লার ট্রেন বাতিল করার কথা ঘোষণা করল পূর্ব রেল। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এই কাজ চলবে। সোমবার একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে পূর্ব রেলের তরফে এই কথা জানানো হয়েছে।

এই কাজের জন্য ৫৪টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে, ৪টি দূরপাল্লার ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। এই সময়ের মধ্যে লোকাল ট্রেন চলাচলও বিঘ্নিত হবে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। ১৪ সেপ্টেম্বর ১৯টি লোকাল ট্রেন বর্ধমানের পরিবর্তে মেমারি থেকে ছাড়বে। ১৫ এবং ১৬ সেপ্টেম্বর ২৫টি লোকাল ট্রেন মেমারি থেকে ছাড়বে। হাওড়া থেকে ছাড়া আপের ট্রেনগুলিও মেমারি স্টেশনে এসেই থামবে। বাতিল হওয়া দূরপাল্লার ট্রেনগুলির মধ্যে থাকছে ডাউন মোকামাঘাট এক্সপ্রেস, ডাউন বালিয়া এক্সপ্রেস, গণদেবতা এক্সপ্রেস, ডাউন জম্মু তাওয়াই এক্সপ্রেস, আপ অজমেঢ় এক্সপ্রেস, আপ বাঘ এক্সপ্রেস, আপ আজিমগঞ্জ এক্সপ্রেস, ডাউন রক্সৌল এক্সপ্রেস, আপ বিশ্বভারতী স্পেশাল।

আপ এবং ডাউন ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেসের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে এটি ডানকুনি হয়ে যাবে। বালি এবং কামারকুণ্ডু স্টেশনে ট্রেনটি থামবে। গৌড় এক্সপ্রেসেরও যাত্রাপথ বদলে সেটিকে ব্যান্ডেল-কাটোয়া-আজিমগঞ্জ-নিউ ফরাক্কা রুটে নিয়ে যাওয়া হবে। ট্রেনটি কাটোয়া এবং আজিমগঞ্জে দাঁড়াবে। আপ শান্তিনিকেতন এক্সপ্রেস হাওড়া থেকে ১০টা ৫-এর বদলে ১১টা ৫-এ ছাড়বে। যাত্রীদের অসুবিধার জন্য আগাম দুঃখপ্রকাশ করেছেন পূর্ব রেল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eastern Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE