Advertisement
১৯ মে ২০২৪
South Eastern Railways

দক্ষিণ-পূর্ব রেলে ৪৮টি ট্রেন বাতিল বুধবার, দুই স্টেশনে কুড়মিদের রেল অবরোধের ঘোষণার জের!

দক্ষিণ-পূর্ব রেলের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ক্ষেমাশুলি এবং কুস্তাউরে কুড়মি সম্প্রদায়ের মানুষজনের রেল অবরোধের ঘোষণার প্রেক্ষিতে খড়্গপুর শাখায় মোট ৪৮টি ট্রেন বাতিল করা হল।

Strike

কুড়মি সম্প্রদায়ের ডাকা রেল অবরোধে দক্ষিণ-পূর্ব রেলের বহু ট্রেন বাতিল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২২:২৪
Share: Save:

খড়্গপুর এবং আদ্রা শাখার দুই স্টেশনে বুধবার ভোর থেকে কুড়মিদের প্রস্তাবিত রেল অবরোধের ঘোষণার পর বুধবার ৪৮টি ট্রেন বাতিল করলেন দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ। এ ছাড়া, বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে।

দক্ষিণ-পূর্ব রেলের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ক্ষেমাশুলি এবং কুস্তাউরে কুড়মি সম্প্রদায়ের মানুষজনের রেল অবরোধের ঘোষণার প্রেক্ষিতে খড়্গপুর শাখায় মোট ৪৮টি ট্রেন বাতিল করা হল। খড়্গপুর-টাটানগর লাইনের ক্ষেমাশুলিতে বুধবার ভোর ৫টা থেকে অবরোধের ঘোষণা করেছেন কুড়মিরা। একই ভাবে আদ্রা শাখার আদ্রা-চাণ্ডিল লাইনে কুস্তাউরে রেল অবরোধের ডাক দিয়েছেন তাঁরা। এই জোড়া অবরোধের জেরে পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস, আদ্রা-পুরুলিয়া স্পেশাল-সহ মোট ৪৮টি ট্রেন বাতিল করেছেন রেল কর্তৃপক্ষ। এ ছাড়া, ৮টি ট্রেনের যাত্রাপথে কাটছাঁট করা হয়েছে। সেগুলির মধ্যে রয়েছে হাওড়া-আদ্র-চক্রধরপুর এক্সপ্রেস। ওই ট্রেনটি আদ্রা পর্যন্ত গিয়ে যাত্রা শেষ করবে। সাঁতরাগাছি-পুরুলিয়া এবং পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস আদ্রা পর্যন্ত যাবে। কাঁটাবাঁজি-টিটাগড়-হাওড়া এক্সপ্রেসের যাত্রা টাটানগর পর্যন্ত সংক্ষিপ্ত করা হয়েছে। আদ্রা পর্যন্ত আরও ৪টি এক্সপ্রেস ট্রেনের যাত্রা ফুরোবে বলে জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Eastern Railways Kurmi Community
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE