Advertisement
০৪ মে ২০২৪
madhyamik exam

Madhyamik Result 2022: উত্তরপত্রের রিভিউ এবং স্ক্রুটিনির ফলপ্রকাশ, মাধ্যমিকের মেধাতালিকায় কিছু রদবদল

স্ক্রুটিনি এবং রিভিউয়ের ফলপ্রকাশের পর মেধাতালিকায় আরও ১৮ জনের নাম যোগ হয়েছে। এর ওই তালিকায় নামের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩২ জন।

মেধাতালিকায় এখন ১৩২ জন।

মেধাতালিকায় এখন ১৩২ জন। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৬:৩৪
Share: Save:

মাধ্যমিকের স্ক্রুটিনি এবং রিভিউয়ের ফল প্রকাশিত হল। স্ক্রুটিনি এবং রিভিউয়ের রেজাল্টের পর মাধ্যমিকের মেধাতালিকায় বড়সড়ো রদবদল। মাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করার পর দেখা গিয়েছিল এক থেকে দশের মধ্যে থাকা পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ১১৪। তবে স্ক্রুটিনি এবং রিভিউয়ের রেজাল্টের পর সেই তালিকায় আরও ১৮ জনের নাম যোগ হয়েছে। এর ফলে মেধাতালিকা আরও দীর্ঘ হয়েছে। সেখানে কৃতীদের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩২ জন।

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা গিয়েছে, মাধ্যমিকের ফল ঘোষণার পর মোট ৩২ হাজার ৭৪০ জন বিভিন্ন বিষয়ে তাদের উত্তরপত্র স্ক্রুটিনির জন্য দিয়েছিল। এর মধ্যে ১১ হাজার ৪৬৫ উত্তরপত্রে নম্বর বেড়েছে। এমনকি, ৪৯৫ জনের ১০ নম্বর পর্যন্ত বেড়েছে। অকৃতকার্য পরীক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিষয়ে রিভিউয়ের জন্য আবেদন করেছিল দু’হাজার ৬৯৯ জন । এর মধ্যে নম্বর বেড়েছে ৯৩১টি উত্তরপত্রে।

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানান, ২০২২-এর মাধ্যমিকের স্ক্রুটিনি ও রিভিউয়ের পরের ফল মঙ্গলবার দুপুর ৩টে থেকে বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। পর্ষদকে প্রায় এক লক্ষ পাঁচ হাজার খাতা স্ক্রুটিনি করতে হয়েছিল। তবে যারা রিভিউয়ের জন্য আবেদন করেছিল তাদের মধ্যে ৯১.২৬ শতাংশের ফলে কোনও পরিবর্তন হয়নি।

পাশাপাশি জানানো হয়েছে, স্ক্রুটিনির জন্য দিয়েছিল মাধ্যমিকে সপ্তম হওয়া অনন্যা দেব। তবে স্ক্রুটিনির পর পর নম্বর বাড়ার ফলে সে পঞ্চম স্থান অধিকার করেছে। স্ক্রুটিনির পর বীরভূমের বাসিন্দা সৌমাল্য নিয়োগীর নম্বর বাড়ার ফলে সে অষ্টম থেকে সপ্তম স্থানে উঠে এসেছে। দশম থেকে নবম হয়েছে কোচবিহারের রিফাত তামান্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE