Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mask

সচেতনতা বাড়াতে মাস্ক কিয়স্ক বসল শ্রীরামপুর বটতলায়

এটিএমের আদলে তৈরি এই কিয়স্কের নাম ‘অল টাইম মাস্ক’। এই মেশিন থেকে মাস্ক সংগ্রহ করা যাবে বিনামূল্যে। পোস্ট কপি: নয়া উদ্যোগ শ্রীরামপুরে

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৩:৪৬
Share: Save:

কোভিডের বিরুদ্ধে যুদ্ধে মাস্ক বড় ঢাল। অনেকবারই এ কথা বলেছে কেন্দ্রীয় সরকার থেকে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তবে সেই ঢাল অনেকেই ব্যবহার করছেন না। মাস্ক পরতে অনেকের অনিহা দেখা যাচ্ছে। মাস্ক পরা নিয়ে কড়াকড়ি করেও মিলছে না সুফল। এই পরিস্থিতিতে মাস্ক পরা নিয়ে সচেতনতা বাড়াতে বিনা পয়সায় মাস্কের ব্যবস্থা করলেন শ্রীরামপুরের বটতলার ব্যবসায়ীরা। এ জন্য শনিবার তাঁরা একটি কিয়স্ক বসিয়েছেন। এটিএমের আদলে তৈরি এই কিয়স্কের নাম ‘অল টাইম মাস্ক’। এই মেশিন থেকে মাস্ক সংগ্রহ করা যাবে বিনামূল্যে।

এই মেশিন ব্যবহার সকরেই পথচলতি মানুষ মাস্ক নিতে পারবেন। রাখা থাকছে স্যানিটাইজারও। হাত ধোয়ারও ব্যবস্থা করা হয়েছে। যাঁরা কেনাকাটা করতে আসছেন, তাঁদের অনেকেই এই কিয়স্ক ব্যবহার করে মাস্ক সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন।

ব্যবসায়ীদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা। ব্যবসায়ী সমিতির সদস্য সুশান্ত কর্মকার বলেন, ‘‘মাস্ক ছাড়া কোভিড অতিমারির সঙ্গে লড়াই করা যাবে না। তাই আমরা এই উদ্যোগ নিয়েছি। এতে সাধারণ মানুষের সুবিধা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mask Coronavirus in West Bengal srirampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE