Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

সারা দিনই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা, বর্ষণ নিয়ে কী পূর্বাভাস বাকি জেলায়, শীত কি এ বার বিদায় নেবে?

আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার প্রায় সারা দিনই কলকাতায় আকাশ মেঘলা থাকবে। এ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে শহর। তাপমাত্রা বৃদ্ধিরও ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর।

Met Office predicts cloudy sky and light rain in Kolkata and other districts of West Bengal

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৫২
Share: Save:

প্রায় গোটা রাজ্যেই চার দিন ধরে বৃষ্টি চলবে বলে পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। গত মঙ্গলবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছিল হালকা থেকে মাঝারি বৃষ্টি। বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘে ঢাকা ছিল। কয়েক পশলা বৃষ্টিও পড়েছে। এই পরিস্থিতিতে আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার প্রায় সারা দিনই কলকাতায় আকাশের মুখভার থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে শহরে।

শুধু কলকাতা নয়, রাজ্যের জেলাগুলিতেও এ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে এই দুর্যোগ চলবে বলে জানা গিয়েছে। শনিবার থেকে কলকাতা-সহ গোটা রাজ্যের আবহাওয়ার উন্নতি হবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার দক্ষিণের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির জন্য আলিপুর আবহাওয়া দফতরের তরফে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দুই ২৪ পরগনার পাশাপাশি, নদিয়া জেলায় শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তা ছাড়া কলকাতার পাশাপাশি হালকা বৃষ্টিতে ভিজতে পারে হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলা। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে নদিয়া জেলার কয়েকটি এলাকা।

শীত নিয়েও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকে আকাশ পরিষ্কার হলেও নতুন করে ঠান্ডার আর ইঙ্গিত নেই। গত ৪৮ ঘণ্টায় শুধু কলকাতাতেই তাপমাত্রা ৫ ডিগ্রি বেড়েছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সারা দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৬ ডিগ্রি বেশি। চলতি সপ্তাহে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ১৯-২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে জানানো হয়েছে। সে ক্ষেত্রে, তাপমাত্রা আর একটু কমলেও ঠান্ডার ঝোড়ো ব্যাটিং এই মরসুমে আর দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Weather Update Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE