Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MidDayMeal

Mid-Day Meal: গরমের ছুটিতেও মিড-ডে মিল পাবে রাজ্যের পড়ুয়ারা, জানাল স্কুল শিক্ষা দফতর

নির্দেশিকায় জানানো হয়েছে, প্রতিটি স্কুলের নির্দিষ্ট জায়গায় মিড-ডে মিলের জন্য বরাদ্দ খাবার দিতে হবে পড়ুয়াদের মা-বাবাদের।

প্রতিটি স্কুলের নির্দিষ্ট জায়গায় মিড-ডে মিলের জন্য বরাদ্দ খাবার দিতে হবে পড়ুয়াদের মা-বাবাকে।

প্রতিটি স্কুলের নির্দিষ্ট জায়গায় মিড-ডে মিলের জন্য বরাদ্দ খাবার দিতে হবে পড়ুয়াদের মা-বাবাকে। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৯:২০
Share: Save:

এখন থেকে গরমের ছুটিতেও মিলবে মিড-ডে মিল। এমনটাই জানানো হল পশ্চিমবঙ্গ স্কুল শিক্ষা দফতরের তরফে। এই মর্মে রাজ্যের সমস্ত জেলার জেলাশাসকের কাছে একটি নির্দেশিকাও দেওয়া হয়েছে। এই প্রথমবার সরকারের তরফে গরমের ছুটিতেও পড়ুয়াদের জন্য মিড-ডে মিল দেওয়া হচ্ছে।

এই নির্দেশিকায় জানানো হয়েছে, প্রতিটি স্কুলের নির্দিষ্ট জায়গায় মিড-ডে মিলের জন্য বরাদ্দ খাবার দিতে হবে পড়ুয়াদের মা-বাবাকে। প্রতিটি পড়ুয়াকে দু’কেজি চাল, দু’কেজি আলু, ২৫০ গ্রাম ডাল জাতীয় শস্য, ২৫০ গ্রাম চিনি এবং একটি করে সাবান দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ২৫ তারিখ থেকে এই মিড-ডে মিল অভিভাবকদের হাতে তুলে দেওয়া হবে।
সম্প্রতি গরমের ছুটি ১১ দিন থেকে বাড়িয়ে দেড় মাস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই গরমের ছুটিতেও যাতে পড়ুয়ারা নিজেদের মিড-ডে মিল থেকে বঞ্চিত না হয়, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ স্কুল শিক্ষা দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MidDayMeal school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE