Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Midday Meal Scheme

Midday meal: গরমের বর্ধিত ছুটিতেও মিড ডে মিল দেবে রাজ্য, সিদ্ধান্ত রাজ্যের স্কুল শিক্ষা দফতরের

অভিভাবকরা বাড়ির শিশুটির জন্য ২ কেজি করে চাল, ২ কেজি আলু, ২৫০ গ্রাম করে চিনি, ২৫০ গ্রাম ডাল এবং একটি করে সাবান পাবেন।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১১:২৪
Share: Save:

বেড়েছে স্কুলের গরমের ছুটি। পরিবর্তিত পরিস্থিতিতে বাচ্চাদের খাওয়ার ব্যবস্থা নিয়ে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, জুন মাসেও পড়ুয়াদের দেওয়া হবে মিড ডে মিল।

মে-তে স্কুল বন্ধ ছিল, সেই সময়ও অভিভাবকদের হাতে আনাজ তুলে দেওয়া হয়েছিল। গরম না কমায়, ছুটি বৃদ্ধি হয়েছে ২৬ জুন পর্যন্ত। পরিবর্তিত পরিস্থিতিতে সিদ্ধান্ত হয়েছে, গোটা জুন মাসেই অভিভাবকদের হাতে তুলে দেওয়া হবে মিড ডে মিলের কাঁচা আনাজ। প্রসঙ্গত, এ বারই প্রথম গরমের ছুটিতে মিড ডে মিল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য।

মিড ডে মিল প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সম্প্রতি জেলাশাসকদের জানিয়েছেন, ২০ থেকে ২৬ জুনের মধ্যে স্কুলে স্কুলে যেন অভিভাবকদের হাতে বাড়ির শিশুটির জন্য চাল, আলু, চিনি, ডাল এবং সাবান তুলে দেওয়া হয়।

জানা গিয়েছে, এ ক্ষেত্রে অভিভাবকরা ২ কেজি করে চাল, ২ কেজি আলু, ২৫০ গ্রাম করে চিনি, ২৫০ গ্রাম ডাল এবং একটি করে সাবান পাবেন। সংশ্লিষ্ট স্কুলের বিতরণ কেন্দ্র থেকেই তা অভিভাবকদের হাতে তুলে দেওয়া হবে।

এ বার গরমের ছুটির শুরুতেও একই ভাবে অভিভাবকদের হাতে কাঁচা আনাজ তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছিল রাজ্যের স্কুল শিক্ষা দফতর। পরিবর্তিত পরিস্থিতিতে গরমের ছুটি বর্ধিত হওয়ায়, সেই প্রক্রিয়া গোটা মাসই চলবে বলে সরকার জানিয়ে দিল। করোনা অতিমারির বাড়বাড়ন্তের সময়, যখন স্কুল বন্ধ ছিল, সেই সময়ই প্রথম পরীক্ষামূলক ভাবে অভিভাবকদের হাতে মিড ডে মিলের কাঁচা আনাজ তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Midday Meal Scheme West Bengal Summer Vacation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE