Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

বৃষ্টিতে দেওয়াল চাপা পড়ে মেদিনীপুরে মৃত পাঁচ জন

১৫ সেপ্টেম্বর ২০২১ ১৭:০৮
মেদিনীপুর শহরের বিভিন্ন ওয়ার্ডে রাস্তার উপর বইছে জল।

মেদিনীপুর শহরের বিভিন্ন ওয়ার্ডে রাস্তার উপর বইছে জল।
নিজস্ব চিত্র।

দু’দিন ধরে বৃষ্টির জেরে জল জমেছে পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ অংশে। মেদিনীপুর শহরের বিভিন্ন ওয়ার্ডে রাস্তার উপর বইছে জল। বেশ কিছু বাড়িতেও ঢুকেছে জল। দাঁতন, কেশিয়ারী, ঘাটাল, দাসপুর, চন্দ্রকোনা-সহ জেলার বিস্তীর্ণ এলাকায় জল বাড়তে শুরু করেছে। টানা বৃষ্টির জেরে ক্ষতির মুখে চাষ। ৪৮০টি বাড়ি ভেঙে পড়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। মঙ্গল এবং বুধবার মিলিয়ে গত দু’দিনে দেওয়াল চাপা পড়ে মোট পাঁচ জনের মৃত্যুও হয়েছে। এর মধ্যে মঙ্গলবার মৃত্যু হয়েছে দু’জনের। বুধবার মারা গিয়েছেন তিন জন। মেদিনীপুর সদর ব্লকে ৩২৭ জন রয়েছেন ত্রাণ শিবিরে। মঙ্গলবার থেকে বুধবার সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে ১৯২.৪ মিলিমিটার।

দেওয়াল চাপা পড়ে মৃতদের নাম জানিয়েছে জেলা প্রশাসন। মঙ্গলবার মারা গিয়েছেন কেশপুর থানার আমরাকুচি এলাকার অরুণ শান্ত (৪৫) এবং কেশিয়ারি থানার খাজরা গ্রামের বিজলি পাতর। বুধবার সকালে দেওয়াল চাপা পড়ে মারা গিয়েছেন মেদিনীপুর সদর ব্লকের জামকুণ্ডা এলাকায় কোহিনুর বিবি, খড়গপুর ১ ব্লকের পাতরি গ্রামে রাখাল হেমব্রম এবং নারায়ণগড়ের সরিষাগেড়িয়া এলাকার বাসিন্দা অহল্যা সাই।বুধবার সকালে শালবনি থানার টাকশাল যাওয়ার রোডে বৃষ্টির জলের তোড়ে ভেসে যায় একটি চারচাকা গাড়ি। গাড়ির মধ্যে থাকা চাললকে পর উদ্ধার করা হয়।

দুদিনের টানা বৃষ্টিতে মেদিনীপুর আদ্রা রেল ডিভিশনের শালবনীর গোদাপিয়াশাল ও গোবরুর মাঝে রেল লাইনে ধ্বস। ঘটনাস্থলে রেলের আধিকারিকরা, আপাতত ট্রেন চলাচল বন্ধ এই লাইনে।

Advertisement

অন্যদিকে উত্তর ২৪ পরগনার বারাসত-মধ্যমগ্রামে বাইপাস রাস্তা জলমগ্ন হয়েছে একটানা বৃষ্টিতে। রাস্তার দু’ধারে বাড়িতে জল ঢুকে রয়েছে। বৃষ্টি বৃষ্টিতে জল জমলে আর নামতে চায় না বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা মৌসুমী তরফদার।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement