Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Lightning

বাজ পড়ে খড়্গপুরে তিন জনের মৃত্যু! দুই জেলায় বজ্রাঘাতে প্রাণ হারালেন মোট পাঁচ জন

আবার রাজ্যে বাজ পড়ে মৃত্যুর ঘটনা। শুক্রবার এক দিনে ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর জেলায় মোট চার জনের মৃত্যু হয়েছে বজ্রাঘাতে। মৃতদের মধ্যে রয়েছে দুই নাবালিকাও।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঝাড়গ্রাম ও খড়্গপুর শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ২১:৪৫
Share: Save:

পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বাজ পড়ে দুই নাবালিকা-সহ পাঁচ জনের মৃত্যু হল শুক্রবার। জমিতে কাজ করার সময় বজ্রাঘাতে মৃত্যু হয় এক ব্যক্তির। ঘটনা ঘটে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল থানায় পাথড়া অঞ্চলের কাটনিমারো গ্রামে। পুলিশ সূত্রে খবর, মৃতের নাম চিত্তরঞ্জন মাহাতো (৪৩)। পুলিশ ও স্থানীয় খবর, চিত্তরঞ্জন তাঁর জমিতে বীজ ফেলা শেষে করে বাড়ি ফিরছিলেন। সেই সময় হঠাৎ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়। বাজ পড়ে নিজের জমিতে লুটিয়ে পড়েন চিত্তরঞ্জন। তাঁকে উদ্ধার করে ভাঙাগড় গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

অন্য দিকে, পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর লোকাল থানা এলাকায় চার জনের মৃত্যু হয়েছে বজ্রাঘাতে। সনকা মাহাতো (৫০) নামে এক মৃতের বাড়ি খড়্গপুর গ্রামীণ এলাকার অর্জুনিপাটনা এলাকায়। তাঁকে উদ্ধার করে ঝাড়গ্রাম হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। শালবনী থানার বরাকুলি গ্রামে বাজ পড়ে মৃত্যু হয়েছে রানী মাহাতোর (৫৩)। এ ছাড়া বাজ পড়ে মৃত্যু হয়েছে নীলমণি হাঁসদা (১৫) এবং পানি মুর্মু (১৪) নামে দুই নাবালিকার। তাদের বাড়ি খড়্গপুরের ছোট অঙ্গানালি গ্রামে। স্থানীয় সূত্রে খবর, বাড়ির সামনে জামবাগানে খেলছিল দুই খুদে। আচমকা বজ্রাঘাতে প্রাণ হারায় দু’জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lightning Died Jhargram Kharagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE