Advertisement
৩০ মে ২০২৪
Fraud

ভিন্‌রাজ্যে শ্রমিক সরবরাহের নামে জালিয়াতি! তমলুকে পুলিশের জালে ‘হ্যালো পার্টি’র ছ’জন

ধৃতেরা সকলেই তমলুকের অনন্তপুর-১ গ্রাম পঞ্চায়েতের চকশ্রীকৃষ্ণপুর গ্রামের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে। ধৃতদের কাছ থেকে ৫টি মোটর বাইক ও ১০টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।

ধৃতেরা সকলেই ‘হ্যালো পার্টি’র সদস্য বলে পরিচিত। নিজস্ব চিত্র।

ধৃতেরা সকলেই ‘হ্যালো পার্টি’র সদস্য বলে পরিচিত। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৭:১৮
Share: Save:

ভিন্‌রাজ্যের ঠিকাদারদের শ্রমিক সরবরাহের নামে বিপুল টাকার জালিয়াতির অভিযোগে ৬ যুবককে পাকড়াও করল তমলুক থানার পুলিশ। ‘হ্যালো পার্টি’র সদস্য বলে পরিচিত ধৃতেরা সকলেই তমলুকের অনন্তপুর-১ গ্রাম পঞ্চায়েতের চকশ্রীকৃষ্ণপুর গ্রামের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে। ধৃতদের কাছ থেকে ৫টি মোটর বাইক ও ১০টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। শুক্রবার ধৃতদের তমলুক আদালতে হাজির করানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, এই দলের সদস্যেরা মূলত ভিন্‌রাজ্যে শ্রমিক সরবরাহের নামে চক্র চালাতেন। ফোনে বিভিন্ন ঠিকাদারের সঙ্গে যোগাযোগ করে শ্রমিক যোগানের নামে তাঁদের কাছে নানা কায়দায় টাকা আদায় করতেন। কখনও ট্রেনের টিকিটের দাম, কখনও শ্রমিকদের চিকিৎসার নামে, কখনও আবার অগ্রিম টাকা দাবি করে টাকা তুলতেন তাঁরা। অভিযোগ, পুলিশের নজর থেকে বাঁচতে ভিন্‌রাজ্যের সিম কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতেন দুষ্কৃতীরা।

দিন কয়েক আগে ইমেল মারফত ওয়াসিম আহমেদ নামে এক ঠিকাদার পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের কাছে একটি অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে তদন্তে নামে তমলুক থানার পুলিশ। এর পরেই বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

তমলুকের এসডিপিও সাকিব আহমেদ বলেন, “ধৃতদের কাছ থেকে উদ্ধার হওয়া সিমকার্ডের মালিক ওড়িশার এক ব্যক্তি। ব্যাঙ্ক অ্যাকাউন্টটিও উড়িষ্যার। অভিযোগকারী ঠিকাদারের কাছ থেকে প্রায় ৭০-৮০ হাজার টাকা লুটও করা হয়েছে। এই চক্রের সঙ্গে আরও কয়েক জনের যুক্ত থাকার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেই সঙ্গে এই হ্যালো পার্টির চক্করে আর কারা প্রতারিত হয়ে টাকা খুইয়েছেন, তার তদন্ত করতে ধৃতদের পুলিশ হেফাজতে নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE