Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Awareness Programme

বন্যপ্রাণ রক্ষায় সাইকেল যাত্রা

চাঁদড়া থেকে সাইকেল যাত্রায় যোগ দেন মুখ্য বনপাল (পশ্চিমাঞ্চল) অশোকপ্রতাপ সিংহ, মেদিনীপুরের ডিএফও দীপক এম, খড়্গপুরের ডিএফও মণীশ যাদব প্রমুখ।

চলছে সাইকেল যাত্রা।

চলছে সাইকেল যাত্রা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ০৮:৩৩
Share: Save:

বন্যপ্রাণী বাঁচানোর বার্তা সামনে রেখে সাইকেল যাত্রা শুরু হয়েছে। উদ্যোগ বন দফতরের। রবিবার সকালে ঝাড়গ্রামের বালিভাষা থেকে এই যাত্রা শুরু হয়েছিল। পরে মেদিনীপুর গ্রামীণের চাঁদড়া হয়ে শালবনির পিঁড়াকাটায় গিয়ে শেষ হয়েছে।

চাঁদড়া থেকে সাইকেল যাত্রায় যোগ দেন মুখ্য বনপাল (পশ্চিমাঞ্চল) অশোকপ্রতাপ সিংহ, মেদিনীপুরের ডিএফও দীপক এম, খড়্গপুরের ডিএফও মণীশ যাদব প্রমুখ। বন দফতরের অন্যান্য আধিকারিক, কর্মীরাও যোগ দিয়েছেন। এই যাত্রা শুরু হয়েছে শনিবার থেকে। ওই দিন খড়্গপুর গ্রামীণের হিজলি থেকে শুরু হয়েছিল। শেষ হয় ঝাড়গ্রামের বালিভাষায়। আজ, সোমবার পিঁড়াকাটা থেকে শুরু করে গোয়ালতোড় পর্যন্ত যাওয়ার কথা এই যাত্রার। সেখান থেকে পরিবেশ বাঁচানোর বার্তাও দেওয়া হচ্ছে। জঙ্গলমহলে‌ শুরু হয়েছে শিকার উৎসব। এই উৎসবে বন্যপ্রাণীর ক্ষয়ক্ষতির আশঙ্কা থাকে। এই পরিস্থিতিতে মূলত বন্যপ্রাণী বাঁচানোর বার্তা দেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Forest department Jhargram wildlife
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE