Advertisement
১৬ জুন ২০২৪
Animal Abuse

Animal Abuse: চকোলেট বোমা বাঁধা হল কুকুরের পায়ে, আঘাতে উড়ল পা-লেজ, নৃশংসতার সাক্ষী খড়্গপুর

বুধবার রাতে খড়্গপুরের পশুপ্রেমী সংস্থার সদস্য কমলজিৎ সিংহ জানতে পারেন খরিদা গুরুদ্বার এলাকায় একটি কুকুর গুরুতর জখম অবস্থায় পড়ে রয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ১৬:২৮
Share: Save:

নিরীহ পথকুকুরের উপর নৃশংস অত্যাচারের সাক্ষী থাকল পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর শহর। বছর তিনেকের ওই কুকুরের পায়ে চকোলেট বোমা বেঁধে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। যার জেরে কুকুরটির পিছনের একটি পা অর্ধেক উড়ে গিয়েছে। লেজও ভয়ঙ্কর ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অবশেষে খড়্গপুরের এক পশুপ্রেমী সংস্থার উদ্যোগে অস্ত্রোপচার করা হয়েছে কুকুরটির।

গত বুধবার রাতে খড়্গপুরের পশুপ্রেমী সংস্থার সদস্য কমলজিৎ সিংহ জানতে পারেন খরিদা গুরুদ্বার এলাকায় একটি কুকুর গুরুতর জখম অবস্থায় পড়ে রয়েছে। খবর পেয়ে ওই সংগঠনের সদস্যরা উদ্ধার করেন কুকুরটিকে। তার পর তার চিকিৎসার ব্যবস্থা করেন। চিকিৎসকের পরামর্শ অনুসারে, শুক্রবার কুকুরটির অস্ত্রোপচার করা হয়েছে। তার পর কুকুরটির শুশ্রূষা করা হচ্ছে।

কুশল তিওয়ারি নামে একটি ব্যক্তির বাড়ির সামনেই থাকত ওই কুকুরটি। তিনি বলেছেন, ‘‘কয়েক দিন ধরেই দেখতে পাচ্ছিলাম না কুকুরটিকে। তার পর জানতে পারি কেউ বা কারা ওর পায়ে চকোলেট বোমা বেঁধে আগুন ধরিয়ে দিয়েছিল। কিন্তু কারা এই কাজ করেছে, তা জানতে পারিনি।’’ কুকুরটির এখন চিকিৎসা চলছে। ঘটনা নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার (খড়্গপুর) রানা মুখোপাধ্যায় বলেছেন, ‘‘একটি অভিযোগ জমা পড়েছে। তবে নির্দিষ্ট করে কারও নামে অভিযোগ নেই। ঘটনার তদন্ত শুরু হয়েছে। জিজ্ঞাসাবাদে জন্য ন’জনকে আটক করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal Abuse Street Dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE