Advertisement
২৫ মে ২০২৪
Speed Boat Accident

ছুটির দিঘায় বিপত্তি, মনোরঞ্জনের স্পিডবোটের তলায় পড়ে গুরুতর জখম মহিলা পর্যটক!

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাওড়া থেকে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে দিঘায় বেড়াতে আসেন ইয়াসমিনা।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ২৩:৫৫
Share: Save:

দিঘায় বেড়াতে এসে স্পিড বোটের তলায় পড়ে গিয়ে বড়সড় দুর্ঘটনার কবলে পড়লেন এক মহিলা পর্যটক। সমুদ্রের ঢেউয়ের ধাক্কায় বোটটি বেপরোয়া গতিতে এসে মহিলার উপর দিয়েই চলে যায়। এর জেরে গুরুতর জখম হন ওই মহিলা পর্যটক। সোমবার বেলার দিকে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে নিউ দিঘার সমুদ্র সৈকতে। গুরুতর জখম মহিলা পর্যটক ইয়াসমিন খাতুন (৩২)-কে উদ্ধার করে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান কর্তব্যরত নুলিয়ারা। আহত পর্যটক হাওড়ার বাউড়িয়া এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে। তবে এই দুর্ঘটনা আরও একবার সমুদ্র সৈকতে মনোরঞ্জনে ব্যবহৃত বোট চালানোর সুরক্ষার ফাঁকফোকর চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাওড়া থেকে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে দিঘায় বেড়াতে আসেন ইয়াসমিনা। সোমবার বেলার দিকে নিউ দিঘার হলিডে হোম ঘাটের কাছে পরিবারেী সদস্যদের সঙ্গে স্নান করছিলেন তিনি। সেসময় স্পড বোটটি প্রচন্ড গতিতে মহিলার উপর চড়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই মহিলার বোটের তলায় চাপা পড়ে যান। আর স্পিড বোটের পেছনে থাকা পাখার ব্লেডে আঘাত লেগে গুরুতর জখম হন মহিলাটি। তবে ঘটনার সময় লাইফ জ্যাকেট পরে থাকায় মহিলাকে জল থেকে উদ্ধার করে পাড়ে আনা হয়। সেসময় কর্তব্যরত নুলিয়ারা মেশিন চালিত ভ্যানে চাপিয়ে আহত পর্যটককে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

এই দুর্ঘটনা আরও একবার দিঘার মনোরঞ্জন ভ্রমণের সুরক্ষা ব্যবস্থাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিল। উত্তাল সমুদ্রে পর্যটকদের স্পিড বোটে চাপিয়ে ঘোরানো হলেও তাঁদের সুরক্ষার দিকটি কতটা নজর রাখা হয় সে প্রশ্ন উঠেছে একাধিকবার। এর আগে গত অক্টোবরেও স্পিড বোটের তলায় পড়ে এক পর্যটক গুরুতর জখম হয়েছিলেন। সে বার স্পিড বোট নিয়ন্ত্রণ হারিয়ে স্নানরত এক পর্যটকের উপর চড়ে যায়। গুরুতর জখম হন রাজারহাটের বাসিন্দা স্বরূপ আলি মোল্লা। এই দুর্ঘটনার পর কিছু দিন বিষয়টি নিয়ে নাড়াচাড়া হলেও পরে তা থিতিয়ে যায়।

প্রশাসনিক সূত্রের খবর, এই মুহুর্তে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদে কোনও এগজ়িকিউটিভ অফিসার নেই। পরিবর্তে উন্নয়ন পর্ষদের অতিরিক্ত দায়িত্ব সামলাচ্ছেন কাঁথির মহকুমা শাসক। তবে এই দুর্ঘটনার বিষয়ে তিনি কোনও মন্তব্য করতে চাননি। পরিবর্তে উন্নয়ন পর্ষদের এক আধিকারীক জানান, চুক্তির ভিত্তিতে কিছু অভিজ্ঞ সংস্থাকে দিঘায় মনোরঞ্জনমূলক ভ্রমণের দায়িত্ব দেওয়া হয়েছে৷ তবে কিভাবে এই দুর্ঘটনা তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE