Advertisement
১৬ জুলাই ২০২৪
Student's Death

স্কুলে গিয়েই বুক ধড়ফড়, পশ্চিম মেদিনীপুরে প্রাণ গেল ষষ্ঠ শ্রেণির ছাত্রীর, গরমে মৃত্যু, দাবি পরিবারের

পরিবারের দাবি, গরমে অসুস্থ হয়ে পড়ে মৃত্যু হয়েছে ওই কিশোরীর। তবে হাসপাতাল সূত্রে খবর, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার। মৃত্যুর প্রকৃত কারণ ময়নাতদন্তের পরে জানা যাবে।

—প্রতিনিধিত্বমূলক ছবি

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৩:১২
Share: Save:

স্কুলে এসেই হঠাৎ অসুস্থ হয়ে মৃত্যু হল ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের গুড়গুড়িপাল থানার মুড়াকাটা গ্রামে। মৃত ছাত্রীর নাম পাপিয়া দে (১১)। পরিবারের দাবি, গরমে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে ওই কিশোরীর। তবে হাসপাতাল সূত্রে খবর, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার। কী কারণে মৃত্যু, তা দেহের ময়নাতদন্ত করার পরেই জানা যাবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রতি দিনের মতো মঙ্গলবার সকালে সাইকেলে চেপে বাড়ির অদূরে মেদিনীপুর সদর ব্লকের নয়াগ্রাম উচ্চ বিদ্যালয়ে যায় পাপিয়া। বিদ্যালয়ে প্রার্থনাসঙ্গীত চলার সময় হঠাৎই অসুস্থ হয়ে পড়ে সে। বুক ধড়ফড় করছে, এ কথা জানিয়েই জ্ঞান হারায় ওই ছাত্রী। তড়িঘড়ি বিদ্যালয়ের শিক্ষকেরা পাপিয়ার পরিজনদের খবর দেন। ছাত্রীকে উদ্ধার করে প্রথমে বাড়ির সামনে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মেদিনীপুর মেডিক্যালে কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করে।

মৃত পড়ুয়ার পিসেমশাই জানান, পাপিয়ার কোনও রোগ ছিল না। অন্য দিনের মতোই বাড়ি থেকে সাইকেল চালিয়ে স্কুলে গিয়েছিল সে। অত্যধিক গরমের কারণেই সে মারা গিয়েছে বলে দাবি করেছেন তিনি। একই দাবি করেছেন স্থানীয়দের একাংশ। প্রসঙ্গত, মঙ্গলবারও পশ্চিম মেদিনীপুরে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে একই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও পূর্বাভাসও দেওয়া হয়েছে। কী কারণে ওই পড়ুয়ার মৃত্যু, তা অবশ্য ময়নাতদন্তের পরেই নিশ্চিত ভাবে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heat Death Minor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE