Advertisement
০৯ মে ২০২৪
Suvendu Adhikari

কাঁথি যাচ্ছেন অভিষেক, অধিকারীদের শান্তিকুঞ্জ কড়া নিরাপত্তায় মুড়ে ফেলল মমতার পুলিশ

শুভেন্দু অভিযোগ করেছিলেন, তাঁর পরিবারকে হেনস্থার উদ্দেশ্য নিয়ে এই সভার আয়োজন করেছে তৃণমূল। এ নিয়ে আদালতের দ্বারস্থ হন তিনি। তবে আদালত শর্তসাপেক্ষে অভিষেকের সভার অনুমতি দিয়েছে।

শুভেন্দুর বাড়ি ‘শান্তিকুঞ্জ’-এ অশান্তি ঠেকাতে তৎপর পুলিশ।

শুভেন্দুর বাড়ি ‘শান্তিকুঞ্জ’-এ অশান্তি ঠেকাতে তৎপর পুলিশ। —ফাইল চিত্র।

সুমন মণ্ডল 
কাঁথি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২০:১৯
Share: Save:

রাত পোহালে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ‘পাড়া’য় আসছেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সভার অধিকারীদের বাসভবন ‘শান্তিকুঞ্জ’-এ কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে রাজ্য পুলিশ। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে।

শনিবার কাঁথি প্রভাতকুমার কলেজের মাঠে সভা করবেন অভিষেক। সভাস্থল থেকে রাজ্যের বিরোধী দলনেতার বাড়ি ঢিল ছোড়া দূরত্বে। শুভেন্দু অভিযোগ করেছিলেন, তাঁর পরিবারকে হেনস্থার উদ্দেশ্য নিয়ে এই সভার আয়োজন করছে তৃণমূল। এ নিয়ে আদালতের দ্বারস্থ হন শুভেন্দু। তবে আদালত শর্তসাপেক্ষে অভিষেকের সভার অনুমতি দিয়েছে। শনিবারের সভায় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য সচেষ্ট মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ। শুক্রবার অভিষেকের সভার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে কলেজ মাঠে আসেন পুলিশ সুপার। সেখানেই তিনি বলেন, ‘‘হাই কোর্টের নির্দেশ মেনে ‘শান্তিকুঞ্জ’-এ সুরক্ষার পাশাপাশি শব্দবিধির বিষয়টিও নজরে রাখা হবে।”

শুভেন্দুর অভিযোগ ছিল, তৃণমূল উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তাঁর বাড়ি থেকে মাত্র ১০০ মিটার দূরে সভা করছে। বাড়িতে তাঁর অশীতিপর বাবা-মা থাকেন। সভা থেকে শব্দদূষণ হতে পারে। পাশাপাশি মহিলাদের উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তাঁর বাড়িতে ঢুকিয়ে অশান্তির বাতাবরণ তৈরি করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। শেষ পর্যন্ত আদালত ওই সভা বাতিলের নির্দেশ না দিলেও বেশ কিছু বিধি নিষেধ আরোপ করেছে। জানানো হয়েছে, শনিবার সভা চলাকালীন কেউ যেন ‘শান্তিকুঞ্জ’-এ ঢুকে পড়তে না পারেন, তা নিশ্চিত করতে হবে জেলা পুলিশকে। বাড়ির কর্তা শিশির অধিকারীর অনুমতি ছাড়া বাইরের কেউ যেন শনিবার বাড়িতে ঢুকে না পড়েন, সেটাও পুলিশকে দেখতে বলা হয়েছে। এ ছাড়া শব্দবিধি মেনে সভা করতে বলেছে হাই কোর্ট। এ নিয়ে কাঁথিতে এসে পুলিশ সুপার জানান, আদালতের নির্দেশ মেনেই যাবতীয় সুরক্ষা বিধির ব্যবস্থা করছেন তাঁরা। পুলিশ সুপার বলেন, “অভিষেক যে ক্যাটেগরির নিরাপত্তা পান, সেই অনুযায়ী শুক্রবার থেকেই সভাস্থলের চারপাশ সুরক্ষা বলয়ে মুড়ে ফেলা হয়েছে। সভা চলাকালীন যানজট যাতে না হয় তার জন্যও বিশাল পুলিশ বাহিনী মোতায়েন থাকবে।’’

অন্য দিকে, অভিষেকের কলকাতা থেকে কাঁথি আসার সময় যাতে রাস্তায় কোনও রকম বিপত্তি না হয়, তার জন্য যাত্রাপথ কড়া সুরক্ষায় মুড়ে ফেলতে চলেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। ওই যাত্রাপথে পড়া প্রতিটি থানাকে নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশের একটি সূত্র। এখনই নজরদারি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে সভাস্থল এবং আশেপাশের এলাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Contai police Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE