Advertisement
১৯ এপ্রিল ২০২৪
elephant

Elephant: ঝাড়গ্রামে পূর্ণবয়স্ক দাঁতালের মৃত্যু, কারণ জানতে ময়নাতদন্ত করবে বন দফতর

শনিবার সকালে একটি দাঁতালের মৃতদেহ দেখতে পান কপ্তিভোল গ্রামের বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বনদফতরও।

ময়নাতদন্ত করা হবে হাতির দেহের।

ময়নাতদন্ত করা হবে হাতির দেহের। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াগ্রাম শেষ আপডেট: ০৫ মার্চ ২০২২ ১৩:৩৭
Share: Save:

পূর্ণবয়স্ক হাতির মৃত্যু ঘটল ঝাড়গ্রামে। শনিবার সকালে ঝাড়গ্রামের নয়াগ্রাম ব্লকের কলমাপুকুরিয়া চার নম্বর অঞ্চলের কপ্তিভোল গ্রামে এক দাঁতাল হাতির মৃতদেহ উদ্ধার হয়। কী কারণে ওই হাতিটির মৃত্যু হয়েছে তা নিয়ে রহস্য ঘনীভূত হয়েছে। কারণ জানতে হাতিটির দেহের ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছে বন দফতর।
শনিবার সকালে একটি দাঁতালের মৃতদেহ দেখতে পান কপ্তিভোল গ্রামের বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বনদফতরও। যান খড়্গপুর ডিভিশনের ডিএফও শিবানন্দ রামও। হাতিটির মৃতদেহ উদ্ধার করে পাশের জঙ্গলে নিয়ে যান বনকর্মীরা। বন দফতর সূত্রে খবর, হাতিটির দেহের ময়নাতদন্তের পর জানা যাবে কী কারণে তার মৃত্যু হয়েছে। হাতি মৃত্যুর খবর পেয়ে কলমাপুকুরিয়া-সহ আশেপাশের বাসিন্দারা এলাকায় ভিড় জমান।

ডিএফও-র কথায়, ‘‘ওই পূর্ণ বয়স্ক দাঁতালটি একা থাকত। এলাকা ঘুরে জানা গিয়েছে, ওই এলাকায় হাতিটি কলাগাছ নষ্ট করেছে। প্রচুর কলাগাছও খেয়ে ফেলেছে। তার ফলে হাতিটির মৃত্যু হতে পারে। তবে প্রকৃত মৃত্যুর কারণ খুঁজতে ময়নাতদন্ত করা হচ্ছে। শনিবার বিকেলের পর প্রাথমিক রিপোর্ট পাওয়া যেতে পারে।’’ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতির মৃত্যুর খবর উড়িয়ে দিয়েছেন ডিএফও। শিবানন্দের কথায়, ‘‘ওই এলাকায় বিদ্যুতের কোনও তার ছিল না। ফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর কোনও সম্ভাবনা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Forest department Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE