Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

পুলিশকে কাটিয়ে মমতার কনভয়ের সামনে হঠাৎ হাজির মহিলা, রক্ষীদের হাতে কী দিলেন আগন্তুক?

বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের দফতরের সা‌মনে দিয়ে ছুটছিল মুখ্যমন্ত্রীর কনভয়। রাস্তায় দু’ধারে ছিল দড়ির ব্যারিকেড। পুলিশকে ‘ফাঁকি’ দিয়ে কনভয়ের সামনে চলে যান এক মহিলা।

An woman came in front of CM Mamata Banerjee\\\\\\\\\\\\\\\'s convoy at Midnapore

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়ের সামনে ওই মহিলা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩১
Share: Save:

আচমকা থমকে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি। সঙ্গে সঙ্গে থমকে গেল গোটা কনভয়ও। মুখ্যমন্ত্রীর গাড়ির সামনে তত ক্ষণে উপস্থিত হয়েছেন এক মহিলা। গাড়ির সামনের আসনে বসে ছিলেন মুখ্যমন্ত্রী। ওই মহিলার সঙ্গে কিছু ক্ষণ কথা বলেন তিনি। বৃহস্পতিবার এই দৃশ্যের সাক্ষী হল মেদিনীপুর শহর।

বেলা ১১টা বাজতে তখন কিছুটা দেরি। সার্কিট হাউস থেকে বেরিয়ে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের দফতরের সা‌মনে দিয়ে ছুটছিল মুখ্যমন্ত্রীর কনভয়। রাস্তায় দু’ধারে ছিল দড়ির ব্যারিকেড। পাহারায় ছিলেন পুলিশ এবং সিভিক ভলান্টিয়াররা। হঠাৎ তাঁদের নজর এড়িয়ে মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে চলে এলেন চুড়িদার পরিহিত এক মহিলা। তাঁকে দেখে মেদিনীপুর কলেজ মাঠে সভায় যাওয়ার পথে দাঁড়িয়ে পড়ে মুখ্যমন্ত্রীর গাড়ি। মহিলাকে ছুটে আসতে দেখে নিরাপত্তারক্ষীরা গাড়ি থেকে বেরিয়ে ঘিরে ফেলেন চারপাশ। ওই মহিলাকে ঘিরে ফেলেন তাঁরা। গাড়ির সামনের আসনে ছিলেন মমতা। ওই মহিলার সঙ্গে কিছু ক্ষণ কথা বলেন তিনি। এর পর ফিরে যান ওই মহিলা।

ওই মহিলার পরিচয় জানা যায়নি এই প্রতিবেদন লেখা পর্যন্ত। মুখ্যমন্ত্রীর সঙ্গে কী কথা হয়েছে তাঁর তা-ও স্পষ্ট নয়। পুলিশ খোঁজখবর শুরু করেছে তাঁর। তবে মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীদের হাতে তাঁকে একটি খাম তুলে দিতে দেখা গিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর কনভয় চলে যাওয়ার পর ওই মহিলাকে দেখা যায়নি এলাকায়। তবে কড়া নিরাপত্তার বেষ্টনী থাকা সত্ত্বেও ওই মহিলা কী ভাবে মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে চলে এলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে ঘটনার পর দৃশ্যই বিব্রত মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষী এবং নিরাপত্তার দায়িত্বে থাকা অন্যান্য পুলিশকর্মীরা। সেই সময়ের একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, রাস্তার পাশে দড়ির ব্যারিকেড ছুঁয়ে অপেক্ষা করছিলেন ওই মহিলা। মুখ্যমন্ত্রীর গাড়ি তাঁর কাছাকাছি পৌঁছতেই সিভিক পুলিশকর্মীর নজর এড়িয়ে তিনি চলে যান রাস্তায়। ওই সিভিক কর্মী তাঁকে আটকানোর চেষ্টা করলেও পারেননি। এর পরই থেমে যায় মমতার কনভয়।

প্রসঙ্গত, বুধবার কড়া নিরাপত্তার বেষ্টনীতে মোড়া বিধানসভায় ঢুকে পড়েন এক ব্যক্তি। বুধবার ছিল রাজ্য বাজেটের অধিবেশন। সেই সময় বিধানসভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। আগন্তুক নিজেকে গজানন শর্মা বলে পরিচয় দেন। তাঁর কাছে বৈধ কোনও পরিচয়পত্র পাওয়া যায়নি। তেমনই এক নজির বৃহস্পতিবার দেখা গেল মেদিনীপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee cm Convoy VIP Convoy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE