Advertisement
১১ মে ২০২৪
Fraud

Arrest: ভুয়ো পুলিশ সেজে মহিলার সঙ্গে প্রতারণা, চাকরির টোপ দিয়ে টাকা আত্মসাৎ, ধৃত যুবক

কিছু দিন আগেই নেটমাধ্যমে কোচবিহারের বাসিন্দা মধুমিতা চক্রবর্তী নামে এক মহিলার সঙ্গে তাঁর আলাপ হয়।

ধৃত যুবক।

ধৃত যুবক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পটাশপুর শেষ আপডেট: ১৬ মে ২০২২ ২৩:১৫
Share: Save:

নেটমাধ্যমে পুলিশ পরিচয় দিয়ে মহিলার সঙ্গে আলাপ। এর পর আত্মীয়কে চাকরি দেওয়ার টোপ দিয়ে লক্ষাধিক টাকা ও সোনার গয়না লুঠ করার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ওই মহিলার অভিযোগের ভিত্তিতেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ধৃতকে আদালতে তোলা হলে পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম পিন্টু দোলাই। তাঁর বাড়ি পূর্ব মেদিনীপুরের পটাশপুর থানার মল্লিকপুরে। কিছু দিন আগেই নেটমাধ্যমে কোচবিহারের বাসিন্দা মধুমিতা চক্রবর্তী নামে এক মহিলার সঙ্গে তাঁর আলাপ হয়। নিজেকে পুলিশ হিসাবেই পরিচয় দিয়েছিলেন পিন্টু। পুলিশ জানিয়েছে, মধুমিতার অভিযোগ, পুলিশের পোশাকে নিজের ছবি পাঠাতেন পিন্টু। নিজেকে সাব-ইন্সপেক্টর হিসাবে পরিচয় দিতেন। কিছু দিন কথা বলার পর তিনি পিন্টুকে জানিয়েছিলেন, তাঁর ভাই কর্মহীন। এর পরেই ভাইকে চাকরি দেওয়ার নামে তাঁর থেকে ধাপে ধাপে চার লক্ষ টাকা নিয়েছেন তিনি। সঙ্গে নেন প্রায় সাড়ে তিন ভরি সোনার গয়না।

পুলিশের কাছে মধুমিতার দাবি, ওই টাকা দেওয়ার পর মাস চারেক কেটে গেলেও তাঁর ভাই কোনও চাকরি পাননি। এর পর মনে সন্দেহ দানা বাঁধতেই শনিবার পটাশপুর থানায় হাজির হয়ে অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে রবিবার রাতে অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ভুয়ো পুলিশের পোশাক পরা ছবি উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, সোমবার ধৃতকে কাঁথি মহকুমা আদালতে নিয়ে যাওয়া হলে বিচারক তাঁর পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Fake Police Patashpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE