Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিক্ষোভে অবরুদ্ধ জাতীয় সড়ক

নিজস্ব সংবাদদাতা
কোলাঘাট ১৭ ডিসেম্বর ২০১৯ ০১:৩৩
নন্দকুমারে শ্রীধরপুর হাইরোডে জাতীয় সড়ক অবরোধ। নিজস্ব িচত্র

নন্দকুমারে শ্রীধরপুর হাইরোডে জাতীয় সড়ক অবরোধ। নিজস্ব িচত্র

জাতীয় নাগরিক পঞ্জি ও নতুন নাগরিকত্ব আইনের প্রতিবাদে সোমবারও চলল অবরোধ-বিক্ষোভ।

সপ্তাহের প্রথম কাজের দিন সকালে কোলাঘাটে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় জনতার একাংশ। প্রায় দু’ঘণ্টা ধরে অবরোধের জেরে নাকাল হন নিত্যযাত্রীরা।

এ দিন সকাল সাড়ে ন’টা নাগাদ প্রথম অবরোধ শুরু হয় ৬ নম্বর জাতীয় সড়কে শরৎ সেতুর মুখে। দু’টি লেনেই টায়ার জ্বালিয়ে পথ আটকান বিক্ষোভকারীরা। পূর্ব মেদিনীপুরের প্রবেশদ্বার কোলাঘাটে হঠাৎ অবরোধে গোটা জেলায় যান চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে।

Advertisement

পাঁশকুড়াতেও একাধিক জায়গায় এ দিন পথ অবরোধ হয়। সকাল সাড়ে ন’টা নাগাদ পাঁশকুড়ার পশ্চিম ন্যাকড়া ও মেচগ্রাম মোড়েও ৬ নম্বর জাতীয় সড়কে অবরোধ শুরু হয়। জাতীয় নাগরিক পঞ্জি ও নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে স্লোগান ওঠে। দু’জায়গাতেই সাড়ে দশটা নাগাদ অবরোধ ওঠে। ততক্ষণে কার্যত স্তব্ধ হয়ে পড়েছে পাঁশকুড়া শহর।

অবরোধের প্রভাব পড়ে ফুলের বাজারে। বাস কম চলায় কেশাপাট, দেউলিয়া ফুলবাজারে ফুল ব্যবসায়ীর সংখ্যা ছিল নগণ্য। অবরোধের জেরে সময়মতো কলকাতার মল্লিকঘাট ফুলবাজারে ফুল ব্যবসায়ীরা পৌঁছতে পারেননি বলে অভিযোগ। বিপর্যস্ত হয় ট্রেকার চলাচলও। বেলা সাড়ে ১১টা নাগাদ পাঁশকুড়া স্টেশনের সামনেও কিছু বিক্ষোভকারী জড়ো হয়। পরিস্থিতি সামলাতে হাজির ছিল আরপিএফ এবং রেলের স্পেশ্যাল পুলিশ ফোর্স। কিছুক্ষণ পরে বিক্ষোভকারীরাও চলে যায়।

পাঁশকুড়া আরপিএফের ওসি এম কে সন্ন্যাসী বলেন, ‘‘স্টেশনে যাতে কেউ গণ্ডগোল করতে না পারে সে জন্য অতিরিক্ত স্পেশ্যাল ফোর্স আনা হয়েছে।’’

আরও পড়ুন

Advertisement