Advertisement
০৫ মে ২০২৪
Abu Taher

Abu Taher: সিবিআই তদন্তে অসহযোগিতা! আবু তাহের-সহ তিন জনের বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

সোমবার সকালে তাহের দাবি করেছিলেন, জিজ্ঞাসাবাদের জন্য ডেকে তাঁকে ও তাঁর সঙ্গীকে গ্রেফতার করার পরিকল্পনা করেছিল সিবিআইয়ের।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ২২:২৭
Share: Save:

‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় সিবিআইয়ের তদন্তে অসহযোগিতার অভিযোগে এ বার নন্দীগ্রামের দাপুটে তৃণমূল নেতা আবু তাহের-সহ তিন জনের বিরুদ্ধে বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল হলদিয়া মহকুমা আদালত। সমন পেয়েও সোমবার হলদিয়ায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অস্থায়ী শিবিরে হাজিরা দেননি তাহের ও তাঁর দুই সঙ্গী শেখ খুশনবি এবং শেখ আমানুল্লা। এর পরেই ওই তিন জনের বিরুদ্ধে হলদিয়া মহকুমা আদালতে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করে সিবিআই। সেই আবেদনে সাড়া দিয়েছেন বিচারক।

সোমবার সকালে সিবিআই হাজিরা এড়িয়েছেন তাহের ও তাঁর তিন সঙ্গী। তাহের দাবি করেছেন, জিজ্ঞাসাবাদের জন্য ডেকে তাঁকে ও তাঁর সঙ্গীকে গ্রেফতার করার পরিকল্পনা করেছিল সিবিআইয়ের। সেই কারণেই সিবিআইয়ের মুখোমুখি হননি তিনি। তাহের বলেন, ‘‘জিজ্ঞাসাবাদের জন্য ডেকে এর আগে একাধিক তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়েছে। প্রায় এক বছর ধরে বিনা বিচারে জেলে রয়েছেন তাঁরা।’’ তিনি আরও বলেন, ‘‘আমি দেবব্রত মাইতিকে চিনিই না। আমাকে মিথ্যে অভিযোগে ফাঁসানো হচ্ছে।’’ প্রসঙ্গত, গত বছর বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরপরই বিজেপি কর্মী দেবব্রত মাইতিকে খুন করা হয় বলে অভিযোগ উঠেছে তাহের ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে।

মক্কেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর তাহেরের আইনজীবি শেখ মনসুর আলম বলেন, ‘আমরা এই নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abu Taher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE