Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sickness

অন্নপ্রাশনের ভোজ খেয়ে অসুস্থ অন্তত ৮০! একের পর এক রোগী ভর্তি পশ্চিম মেদিনীপুরে হাসপাতালে

শনিবার রাত পর্যন্ত সোনাখালি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয় অন্তত ১২ জনকে। গ্রামেও চিকিৎসাধীন প্রায় ৬০ জন বাসিন্দা।

At least 80 sick after taking meal in a ceremony in Paschim Midnapore

অন্তত ১২ জন রোগীকে ভর্তি করানো হয়েছে সোনাখালি গ্রামীণ হাসপাতালে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দাসপুর শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৬:৪৪
Share: Save:

অন্নপ্রাশন অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ হলেন অন্তত ৮০ জন গ্রামবাসী। ইতিমধ্যে হাসপাতালে ভর্তি করানো হয়েছে ১২ জনকে। ক্রমশ অসুস্থের সংখ্যা বাড়তে থাকায় পরিস্থিতি খতিয়ে দেখতে ওই গ্রাম এবং হাসপাতালে গেলেন মহকুমাশাসক। পশ্চিম মেদিনীপুরের দাসপুর ২ নম্বর ব্লকের ঘনশ্যামবাটি গ্রামের ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, জগন্নাথ ঘোড়ুই নামে স্থানীয় বাসিন্দার নাতির অন্নপ্রাশন ছিল শুক্রবার। সেই উপলক্ষে ওই দিন দুপুর এবং রাতে গ্রামবাসী এবং আত্মীয়দের জন্য খাওয়া-দাওয়ার আয়োজন হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন একশোর বেশি মানুষ। কিন্তু খাবার খাওয়ার পরই শুরু হয় অসুবিধা। পেটের অসুখে ভুগতে শুরু করেন একের পর এক আমন্ত্রিত ব্যক্তি।

শনিবার রাত পর্যন্ত সোনাখালি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয় অন্তত ১২ জনকে। গ্রামেও চিকিৎসাধীন প্রায় ৬০ জন বাসিন্দা। এই ঘটনার খবর পেয়ে শনিবার বিকেলে গ্রামে পৌঁছন ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস-সহ প্রশাসনিক আধিকারিকরা।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, পানীয় জল বা ফুচকা থেকেই কোনও বিষক্রিয়ার কারণেই এই ঘটনা। মহকুমাশাসক জানান, এ নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। তাই পুরো বিষয়টি উপর নজর রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sickness Ill Paschim Midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE