Advertisement
১৬ জুন ২০২৪
Mamata Banerjee

কটক থেকে মুখ্যমন্ত্রী যেতে পারেন মেদিনীপুর, ট্রেন দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করার সম্ভাবনা

সোমবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মঙ্গলবার কটক এবং ভুবনেশ্বর দুই জায়গাতেই যাবেন তিনি। ওই দুই জায়গার হাসপাতালে বাংলা থেকে ট্রেনে যাওয়া আহত যাত্রীরা ভর্তি রয়েছেন।

mamata banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে)। পিছনে দুর্ঘটনাগ্রস্ত করমণ্ডল এক্সপ্রেসের ছবি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২০:১২
Share: Save:

করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনার পর আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওড়িশা যাবেন। সোমবার নিজেই এ কথা জানিয়েছেন তিনি। কটক থেকে মুখ্যমন্ত্রী সোজা চলে আসবেন পশ্চিম মেদিনীপুর। জেলা প্রশাসন সূত্রে খবর, ট্রেন দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করতে মেদিনীপুর মেডিক্যাল কলেজে আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা।

জেলা প্রশাসন সূত্রে খবর, মঙ্গলবার বেলা সাড়ে ৩টে থেকে ৪টের মধ্যে মুখ্যমন্ত্রী পৌঁছে যেতে পারেন মেদিনীপুর শহরের হেলিপ্যাডে। সেখান থেকে তিনি যাবেন মেদিনীপুর মেডিক্যাল কলেজে। ওই হাসপাতালে ট্রেন দুর্ঘটনায় আহত রাজ্যের ১৫ জন বাসিন্দার চিকিৎসা চলছে। তাঁদের দেখতেই মুখ্যমন্ত্রীর এই ‘বিশেষ সফর’ বলে জানা যাচ্ছে। এ নিয়ে পশ্চিম মেদিনীপুরের তৃণমূল জেলা সভাপতি সুজয় হাজরা বলেন, ‘‘মুখ্যমন্ত্রী জেলায় আসবেন বলে খবর এসেছে। তিনি মেদিনীপুর মেডিক্যাল কলেজে বালেশ্বরে দুর্ঘটনায় আহতদের দেখতে আসবেন।’’

সোমবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মঙ্গলবার কটক এবং ভুবনেশ্বর ২ জায়গাতেই যাবেন তিনি। ওই ২ জায়গার হাসপাতালে বাংলা থেকে ট্রেনে যাওয়া আহত যাত্রীরা ভর্তি রয়েছেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে যাবেন রাজ্যের দুই মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং শশী পাঁজা। তাঁর ওড়িশা-সফর নিয়ে মুখ্যমন্ত্রী জানান, এখনও পর্যন্ত ২০৬ জন আহত ব্যক্তি বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁদের চিকিৎসা ঠিক মতো হচ্ছে কি না, তা সরেজমিনে দেখতে যাবেন।

উল্লেখ্য, করমণ্ডল দুর্ঘটনায় এ রাজ্যের ৯০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে নবান্ন। ইতিমধ্যে ৭০টি দেহ রাজ্যে ফিরেছে। দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের ১ লক্ষ টাকা, তুলনায় কম আহতদের ২৫ হাজার টাকা এবং আতঙ্কে ভুগছেন, এমন ব্যক্তিদের ১০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি মৃতদের পরিবার পিছু একটি করে হোম গার্ডের চাকরি দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE