Advertisement
২২ জুলাই ২০২৪
BJP

Independence Day: স্বাধীনতা-সপ্তাহে টানা গেরুয়া কর্মসূচি

৯ অগস্ট ভারত ছাড়ো আন্দোলনের সূচনা দিবস স্মরণের পাশাপাশি শহিদ দিবস পালন করা হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ০৬:৪৩
Share: Save:

প্রত্যাশা জাগিয়েও বিধানসভা ভোটে জিতে রাজ্যে ক্ষমতা দখল অধরা থেকে গিয়েছে বিজেপির। তবে প্রধান বিরোধী দল হিসাবে উঠে এসেছে তারা। এই বিরোধের ঝাঁজ বাড়াতে আগামী ৯ অগস্ট থেকে ১৬ অগস্ট পর্যন্ত সপ্তাহব্যপী প্রতিদিন জেলায় বিভিন্ন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

বিজেপি সূত্রের খবর, ৯ অগস্ট ভারত ছাড়ো আন্দোলনের সূচনা দিবস স্মরণের পাশাপাশি শহিদ দিবস পালন করা হবে। এছাড়া, রাজনৈতিক হিংসা এবং ভুয়ো প্রতিষেধক কাণ্ডের প্রতিবাদ জানিয়ে বিজেপির যুব মোরমচার উদ্যোগে প্রতিটি মণ্ডলে মশাল মিছিল করা হবে। দলের জেলা নেতৃত্বের নির্দেশ, কোভিড বিধি মেনে প্রতিটি মণ্ডলে ৫০ জনকে নিয়ে ওই মশাল মিছিল করতে হবে।

১০ অগস্ট স্বচ্ছতা অভিযান কর্মসূচি পালনে স্বাধীনতা সংগ্রামী ও মনীষীদের মূর্তি পরিষ্কার করা এবং এলাকায় সাফাই অভিযান চালাবে বিজেপি। জেলার প্রতিটি বিধানসভা এলাকায় ওই কর্মসূচি হবে। নেতৃত্বে থাকবেন রাজ্য নেতৃত্বও। ১১ অগস্ট বিপ্লবী ক্ষুদিরাম বসুর স্মরণে প্রতি বুথে চারারোপণ করা, স্বাধীনতা সংগ্রামী এবং শহিদ পরিবারের বাড়িতে গিয়ে সংবর্ধনা দেবেন দলের নেতৃত্ব। ১২ অগস্ট প্রতিটি বিধানসভা কেন্দ্র এবং দলের জেলা কেন্দ্রে কাবাডি এবং ফুটবল খেলার আয়োজন করা হবে। এতে দলের মণ্ডল ও জেলা নেতৃত্ব অংশ নেবেন। ১৩ অগস্ট বিজেপি মহিলা মোর্চার উদ্যোগেহ লদিয়ায় র্যা লি হবে। ১৪ অগস্ট বিজেপির বুদ্ধজীবী সেলের উদ্যোগে ‘দেশভাগ ও বর্তমান পশ্চিমবঙ্গ’ বিষয়ে সেমিনার হবে কাঁথিতে। আর ১৫ অগস্ট প্রতিটি বুথ, মণ্ডল ও জেলা কেন্দ্রে স্বাধীনতা দিবস পালন করতে পালন করা হবে। ১৬ অগস্ট ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ পালন করা হবে।

বিজেপির জেলা (তমলুক) সভাপতি নবারুণ নায়েক বলেন, ‘‘ঊর্ধ্বতন নেতৃত্বের নির্দেশ অনুযায়ী আগামী ৯ অগস্ট থেকে ১৬ অগস্ট পর্যন্ত প্রতিদিন নানা কর্মসূচি পালনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। কোভিড সতর্কতা বিধি মেনেই সব কর্মসূচি হবে। এই বিষয়ে দলের মণ্ডল ও মোর্চা নেতৃত্ব প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Suvendu Adhikari Independence Day Special
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE