Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

শিল্প সম্মেলনে তৈরি সৈকত, দেখে গেলেন স্বরাষ্ট্রসচিব

নিজস্ব সংবাদদাতা
দিঘা ০৫ ডিসেম্বর ২০১৯ ০০:৪৮
ক’দিন পরেই সম্মেলন। আসার কথা দেশ-বিদেশের শিল্পপতিদের। সাজছে কনভেনশন সেন্টার। নিজস্ব চিত্র

ক’দিন পরেই সম্মেলন। আসার কথা দেশ-বিদেশের শিল্পপতিদের। সাজছে কনভেনশন সেন্টার। নিজস্ব চিত্র

প্রথমবার সৈকত শহর দিঘায় বিশ্ব বাণিজ্য সম্মেলন হতে চলছে। আগামী ১১ ও ১২ ডিসেম্বর রাজ্য সরকারের এই ‘মেগা ইভেন্ট’ সফল করতে কোমর বেঁধে নেমেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। তারই প্রস্তুতি খতিয়ে দেখতে বুধবার দিঘায় আসেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

এ দিন সকালে দিঘা পৌঁছে কনভেনশন সেন্টার এবং যাত্রানালা এলাকা ঘুরে দেখেন তিনি। সঙ্গে ছিলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘো, পুলিশ সুপার ভি সলোমন নেসাকুমার-সহ জেলা প্রশাসনের পদস্থ কর্তারা। পরে দিঘায় সৈকতাবাস-সহ বেশ কয়েকটি হোটেল ঘুরে দেখেন স্বরাষ্ট্রসচিব।

জেলা প্রশাসন সূত্রে খবর, কনভেনশন সেন্টারে শিল্প সম্মেলন হলেও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে দিঘার যাত্রানালা ঘাটের কাছে। সেখানে সাংস্কৃতিক জগতের বহু তারকা উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

Advertisement

অল্প আর কয়েক দিনের মধ্যে দিঘার বাকি প্রস্তুতি কীভাবে সম্পূর্ণ হবে, তা নিয়ে এ দিন জেলা প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে একটি উচ্চপর্যায়ের বৈঠক করেন স্বরাষ্ট্র সচিব। সৈকতাবাসে অনুষ্ঠিত ওই বৈঠকে আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘সময় থাকতে শিল্প সম্মেলনের আগে সব রকম প্রস্তুতি সম্পূর্ণ করতে হবে। তার জন্য প্রত্যেকটি দফতর কীভাবে পরস্পরের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে, সে ব্যাপারে একটি রূপরেখা চূড়ান্ত করে দেওয়া হয়েছে।’’

জেলাশাসক পার্থ ঘোষ বলেন, ‘‘যে সব জায়গায় শিল্প সম্মেলন এবং আনুষঙ্গিক অনুষ্ঠান হবে, সে রকম কয়েকটি জায়গা পরিদর্শনের পাশাপাশি প্রস্তুতি নিয়েও বৈঠক করেন স্বরাষ্ট্র সচিব। শিল্প সম্মেলন সার্থক করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকম প্রস্তুতি নির্ধারিত সময়ের আগেই শেষ করা হবে।’’

আরও পড়ুন

Advertisement