Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Landmine

Maoist: মাওবাদীদের নামে ডাকা বাংলা বন্‌ধের আগে জঙ্গলমহলে উদ্ধার ল্যান্ডমাইন

কেন্দ্রীয় বাহিনীর অভিযান চলাকালীন ল্যান্ডমাইনটি উদ্ধার হতেই খবর দেওয়া হয় বেলপাহাড়ি থানায়।

এই জায়গা থেকে উগ্ধার হয়ে ল্যান্ডমাইন।

এই জায়গা থেকে উগ্ধার হয়ে ল্যান্ডমাইন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদাদাতা
বেলপাহাড়ি শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ২৩:৫২
Share: Save:

জঙ্গলমহলের বিভিন্ন এলাকায় সিপিআই নামাঙ্কিত পোস্টারে ৮ এপ্রিল অর্থাৎ, শুক্রবার বাংলা বন্‌ধের ডাক দেওয়া হয়েছে। তার আগে বৃহস্পতিবার ঝাড়গ্রামের বেলপাহাড়ি এলাকায় উদ্ধার হল একটি ল্যান্ডমাইন।

কেন্দ্রীয় বাহিনীর অভিযান চলাকালীন ল্যান্ডমাইনটি উদ্ধার হতেই খবর দেওয়া হয় বেলপাহাড়ি থানায়। তার কিছু ক্ষণের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যান জেলা পুলিশের আধিকারিকেরা। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকেও। পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন, ‘‘বম্ব স্কোয়াড এসে ল্যান্ডমাইনটি নিষ্ক্রিয় করেছে। আমরা তদন্ত শুরু করেছি।’’

কয়েক দিন ধরেই বিনপুর থানা এলাকায় মাওবাদীদের নামে পোস্টার পাওয়া গিয়েছে। বন্‌ধ না মানলে মৃত্যুদণ্ডের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। বুধবারও বাঁকুড়ার খয়েরবনি এলাকার একটি বাসস্ট্যান্ডের দেওয়ালে আর ফুলকুসমায় একটি কুয়োর পাড়ে সাদা কাগজে লাল কালিতে হাতে লেখা পোস্টার দেখতে পান স্থানীয়রা। পোস্টারে লেখা, ‘রাজ্য সরকারের দুর্নীতির ক্রিমিনালদেরকে এসপিএল হোমগার্ডে চাকরি দেওয়া হল কেন? তার প্রতিবাদে আগামী ০৮/০৪/২২ তারিখে সারা বাংলা বন্‌ধ পালন করুন।’ শেষে লেখা, ‘বন্‌ধ না মানলে মৃত্যুদণ্ড।’ তার মাঝেই ল্যান্ডমাইন উদ্ধার ঘিরে আতঙ্ক ছড়াল জঙ্গলমহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Landmine Belpahari Maoist Activity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE