Advertisement
০৯ মে ২০২৪
arrest

Arrest: পথবাতি দুর্নীতি-কাণ্ডে কাঁথি পুরসভার প্রাক্তন ইঞ্জিনিয়ার ধৃত

কাঁথি শহরে পথবাতি প্রকল্পে দুর্নীতির অভিযোগ উঠেছে। ওই কাণ্ডে গ্রেফতার করা হল কাঁথি পুরসভার প্রাক্তন সহকারী বাস্তুকার দিলীপ চহ্বাণকে।

দিলীপ চহ্বাণ।

দিলীপ চহ্বাণ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৫:৫২
Share: Save:

শহরে পথবাতি প্রকল্পে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হল কাঁথি পুরসভার প্রাক্তন সহকারী বাস্তুকার দিলীপ চহ্বাণকে। মঙ্গলবার রাতে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। দিলীপের আগে কাঁথির শ্মশানের জমিতে স্টল নির্মাণ সংক্রান্ত দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয় কাঁথির প্রাক্তন পুরপ্রধান সৌম্যেন্দু অধিকারীর গাড়িচালক তথা প্রাক্তন পুরকর্মী গোপাল সিংহকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ১০টা নাগাদ দিলীপকে তাঁর কাঁথির বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি দিলীপকে কাঁথি থেকে কলকাতায় বদলি করে দেওয়া হয়। দিন কয়েক আগে কাঁথি পুরসভা থেকে কলকাতার কর্মস্থলে যোগ দেন তিনি। কাঁথি পুরসভা এলাকায় পথবাতি লাগানোকে কেন্দ্র করে বড়সড় দুর্নীতির অভিযোগ উঠেছিল। তাতে নাম জড়িয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছোট ভাই তথা কাঁথি পুরসভার প্রাক্তন পুরপ্রধান সৌম্যেন্দু অধিকারী এবং দিলীপের। কাঁথির এসডিপিও সোমনাথ সাহা বলেন, ‘‘তদন্তের স্বার্থে পুরসভার প্রাক্তন ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করা হয়েছে।’’

এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তমলুকের তৃণমূল সাংসদ তথা শুভেন্দুর ভাই দিব্যেন্দু অধিকারীর স্ত্রী সুতপা অধিকারী এবং শিশির অধিকারীর বড় ছেলে কৃষ্ণেন্দু অধিকারীকে নোটিস পাঠানো হয়েছিল। মঙ্গলবার কৃষ্ণেন্দুকে কাঁথি থানায় হাজিরার নির্দেশ দেওয়া হয়। তবে তিনি থানায় হাজির হননি বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, নবান্নের নির্দেশে ঘটনার তদন্ত শুরু হয়। সেই তদন্ত কমিটিতে ছিলেন পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত জেলাশাসক শ্বেতা অগ্রবাল, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) মানব শ্রিংলা, মহকুমাশাসক আদিত্য বিক্রম মোহন, এসডিপিও সোমনাথ সাহা, কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস-সহ অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Street lamps Policeman Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE