Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

দিঘার উৎসবে বিদেশি তাঁবু, ক্ষতবিক্ষত মাঠ

নিজস্ব সংবাদদাতা
তমলুক ১৭ ডিসেম্বর ২০১৭ ০২:০৫

দিঘায় শুরু হচ্ছে ‘বিচ ফেস্টিভ্যাল’। পর্যটকদের জন্য বিদেশি তাঁবুতে রাত্রিবাসের ব্যবস্থাও করা হচ্ছে। সেখানেই শুরু হয়েছে বিতর্ক।

দিঘা শহরে স্টেট জেনারেল হাসপাতাল সংলগ্ন দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের মালিকানাধীন একটি খেলার মাঠে তাঁবু ফেলা হচ্ছে। দামী ওই তাঁবুতে থাকছে দিনযাপনের সব রকমের আধুনিক সুযোগ সুবিধা। আর সে জন্য খেলার মাঠ জুড়ে খোঁড়া হয়েছে নানা মাপের গর্ত। তাতে খেলার মাঠটির দফা রফা হয়েছে বলে দাবি করছেন স্থানীয় ক্রীড়াপ্রেমীরা। তা ছাড়া, এত মানুষ ওই মাঠে রাত্রিবাস করলে দূষণও ছড়াবে বলে অভিযোগ করেছেন তাঁরা।

সৈকত উৎসব উপলক্ষে তাঁবুর জন্য খেলার মাঠ নষ্ট করার অভিযোগ তুলে প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন বাসিন্দারা। অভিযোগ, দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের এই মাঠে নিয়মিত ফুটবল খেলা হয়। চলে সিএববি’র ক্রিকেট কোচিং ক্যাম্পও। কিন্তু তাঁবু ফেলার জন্য মাঠের ঘাস নষ্ট হচ্ছে। মাঠে খোঁড়াখুড়ির কথা স্বীকার করলেও দিঘা-শঙ্কর উন্নয়ন পর্ষদের মুখ্য নির্বাহী আধিকারিক সুজন দত্ত বলেন, ‘‘উন্নয়ন পর্ষদের ওই জায়গাটিতে স্থানীয়রা খেলাধুলা করেন ঠিকই তবে ওটি খেলার মাঠ হিসেবে চিহ্নিত নয়।’’ তা ছাড়া তাঁর দাবি, সৈকত উৎসবের জন্য তাঁবু তৈরির দায়িত্বে রয়েছে যে বেসরকারি সংস্থা তারা উৎসব শেষে মাঠটি আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন।

Advertisement

কাঁথি মহকুমা ক্রীড়া সংস্থার সম্পাদক বিশ্বজিৎ দত্তও অবশ্য দাবি করেছেন, ‘‘মাঠের মূল অংশে খোঁড়াখুঁড়ি হচ্ছে না। খেলার মাঠকে পূর্বের অবস্থায় ফিরিয়ে দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছে প্রশাসন।’’

আরও পড়ুন

Advertisement