Advertisement
০৪ মে ২০২৪
CPIM

১১ বছর পর জঙ্গলমহলে খুলল সিপিএমের দলীয় কার্যালয়

এক সময়, সিপিএমের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ছিল পশ্চিম মেদিনীপুর জেলা।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ২০:৪০
Share: Save:

প্রায় ১১ বছর পর মেদিনীপুর সদর ব্লকের জঙ্গলমহল এলাকার কনকাবতীতে দলীয় কার্যালয় খুলল সিপিএম-এর। শনিবার, জেলা সম্পাদক তরুণ রায় উপস্থিত থেকে দলীয় কার্যালয় খোলা এবং দলের পতাকা উত্তোলন করা হল।

এক সময়, সিপিএমের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ছিল পশ্চিম মেদিনীপুর জেলা। মাওবাদী আন্দোলনের সময় জঙ্গলমহলের সিপিএমের কার্যালয়গুলি প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। একের পর এক সিপিএম কর্মী নেতা ঘরছাড়া হতে শুরু করেছিলেন। মাওবাদীদের হাতে খুন হয়েছিলেন অনেক সিপিএম নেতা-কর্মী। রাজ্যে পালাবদলের পর অনেক জায়গায় দলীয় কার্যালয় খুলতে পারলেও অনেক জায়গাতেই বন্ধ থেকে যায় সিপিএমের কার্যালয়।

শনিবার দলীয় কার্যালয় নতুন করে খোলার পর দলীয় নেতা কর্মীদের নিয়ে একটি বৈঠকও হয়। তরুণ রায় বলেন, ‘‘দীর্ঘ ১১ বছর পর কনকাবতী পার্টি অফিস খোলা হল। মানুষ লাল ঝান্ডার তলায় আসতে চায়। তাঁদের পাশে সিপিএম আগেও ছিল, এখনও আছে। খেটে খাওয়া মেহনতি মানুষের পাশে থাকতেই পার্টি অফিস খোলা হয়েছে।’’

ওই দলীয় কার্যালয়ের সামনে আবর্জনার স্তূপ ছিল, সব পরিষ্কারের পর খোলার ব্যবস্থা করা হয়। সদর পশ্চিম এরিয়া কমিটির এই অফিসটি মাওবাদীদের তাণ্ডবের জেরে বন্ধ হয়েছিল। পরিবর্তনের পরে তৃণমূলের আক্রমণের শিকার হন বলে অভিযোগ এলাকার নেতাদের। পার্টির জেলা সম্পাদক তরুণ রায়, কীর্তি দে বক্সি-সহ শনিবার একাধিক জেলা নেতা উপস্থিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE