Advertisement
২৪ জুলাই ২০২৪
crime criminal money snatch

শূন্যে গুলি চালিয়ে ফের ছিনতাই

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার শিবু মাহাতো ও ঘাটালের ভাস্কর বাইরি নামে দু’জন একটি মোটরবাইকে করে খড়্গপুর থেকে মেদিনীপুরের দিকে যাচ্ছিলেন।

আহত শিবু মাহাতো (মাথায় ব্যান্ডেজ)। নিজস্ব চিত্র

আহত শিবু মাহাতো (মাথায় ব্যান্ডেজ)। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২০ ০৩:২২
Share: Save:

গুলি চালিয়ে ক্ষুদ্র অর্থলগ্নি সংস্থার কর্মীর থেকে লক্ষাধিক টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল। শুক্রবার ঘটনাটি ঘটে পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর গ্রামীণ এলাকায় মাতকাতপুরে ৬০ নম্বর জাতীয় সড়কে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার শিবু মাহাতো ও ঘাটালের ভাস্কর বাইরি নামে দু’জন একটি মোটরবাইকে করে খড়্গপুর থেকে মেদিনীপুরের দিকে যাচ্ছিলেন। তাঁরা একটি ক্ষুদ্র অর্থলগ্নি সংস্থার মেদিনীপুরের শাখার কর্মী। অভিযোগ, মাতকাতপুর বিএড কলেজের সামনে মাস্কে মুখঢাকা দু’জন বাইকে এসে তাঁদের পথ আটকে শূন্যে গুলি চালায়। বাধা দিলে শিবুর মাথায় বন্দুকের বাট দিয়ে মেরে টাকার ব্যাগ ছিনিয়ে চম্পট দেয় তারা। পথচলতি এক দম্পতি বাধা দিতে এলে তাঁদেরও ঠেলে ফেলে দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ।

শিবুকে খড়্গপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর দাবি, তাঁরা খড়্গপুর শহরের ২১ নম্বর ওয়ার্ডের পোর্টারখোলি থেকে টাকা নিয়ে ফিরছিলেন। ঘটনাস্থলে একটি সংস্থার সিসিটিভি রয়েছে। তার ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। তবে শুক্রবার রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

খড়্গপুর শহরে ছিনতাইয়ের অভিযোগ নতুন নয়। গত ৩ ফেব্রুয়ারি পিংলার লালপুকুরে একই কায়দায় এক ক্ষুদ্র অর্থলগ্নি সংস্থার দুই কর্মীর থেকে লক্ষাধিক টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছিল। গত ডিসেম্বরেও লালপুকুরেই একই কায়দায় টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল।

পুলিশের দাবি, মূলত ক্ষুদ্র অর্থলগ্নি সংস্থার কর্মীদের ধাওয়া করে ফাঁকা এলাকা বুঝে এই ঘটনা ঘটাচ্ছে দুষ্কৃতীর। মাতকাতপুর বিএড কলেজের আধিকারিক আরণ্যক আচার্যের দাবি, ‘‘আমার সামনেই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দুই দুষ্কৃতীর মুখে সাদা মাস্ক ছিল। বার বার এমন ঘটনা ঘটছে। পুলিশের আরও টহলদারি প্রয়োজন।”

খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার কাজি সামসুদ্দিন আহমেদ বলেন, “পিংলা ও খড়্গপুর গ্রামীণ এলাকা মিলিয়ে কয়েকটি ঘটনা ঘটেছে। আমরা দুষ্কৃতীদের খোঁজ চালাচ্ছি। অপরাধ ঠেকাতে কিছু ব্যবস্থাও নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

crime criminal money snatch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE