Advertisement
০৬ মে ২০২৪
Bank Dacoity

ব্যাঙ্কের কাউন্টারে বোমা রেখে ডাকাতি, ২১ লক্ষ টাকা লুটের অভিযোগ পূর্ব মেদিনীপুরে

প্রত্যক্ষদর্শীদের মতে, মঙ্গলবার সকালে ব্যাঙ্কে বেশ কয়েক জন গ্রাহকের ভিড় ছিল। সেই সময় হঠাৎ দুষ্কৃতীরা ঢুকে বোমা এবং বন্দুক দেখিয়ে টাকা ও গয়না লুট করে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এই সমবায় ব্যাঙ্কেই বুধবার সকালে হয় ডাকাতি।

এই সমবায় ব্যাঙ্কেই বুধবার সকালে হয় ডাকাতি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামনগর শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৩:৩৩
Share: Save:

সমবায় ব্যাঙ্কে তখন গ্রাহকদের ভিড়। সেই সময় ব্যাঙ্কে ঢুকে ডাকাতি করার ঘটনা ঘটল পূর্ব মেদিনীপুরের রামনগর এলাকায়। বুধবার সকালে মোটরবাইকে চড়ে এক দল দুষ্কৃতী হামলা চালায় রামনগরের বাধিয়া অঞ্চলের সন্তেশ্বরপুর কৃষি উন্নয়ন সমিতিতে। বন্দুক, বোমা এবং ধারালো অস্ত্র নিয়ে সমবায় ব্যাঙ্কের ভিতর তাণ্ডব চালানো হয়। এর পর নগদ টাকা এবং ব্যাঙ্কের লকারে থাকা সোনা নিয়ে চম্পট দেয় তারা।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল পৌনে ৯টা নাগাদ ব্যাঙ্কে বেশ কয়েক জন গ্রাহকের ভিড় ছিল। সেই সময় হঠাৎ দুষ্কৃতীরা ব্যাঙ্কে ঢুকে পড়ে। সকলের মুখ বাঁধা ছিল। হাতে ছিল ধারালো অস্ত্র, বোমা এবং বন্দুক। সমবায়ে ঢুকেই দুষ্কৃতীরা প্রথমেই সমস্ত গ্রাহক এবং ব্যাঙ্ক কর্মীদের থেকে মোবাইল কেড়ে নেয়। ভেঙে দেওয়া হয় সিসিটিভি ক্যামেরা। কম্পিউটার ভেঙে হার্ডডিস্ক নিয়ে নেয় তারা। এর পর নগদ টাকা এবং সোনার গয়না নিয়ে দুষ্কৃতীরা চম্পট দেয়। কল্যাণ বেরা নামে ব্যাঙ্কের এক কর্মী বলেন, ‘‘আজ সকাল ৭টা নাগাদ অফিস খোলা হয়। আর ৮টা ৪৫ মিনিট নাগাদ জনা ছয়েক বোমা, বন্দুক এবং ভোজালি হাতে ব্যাঙ্কে ঢুকে পড়ে। এক জন আমার কাছে গিয়ে হিন্দিতে বলে, ‘‘যা আছে বার করো।’’ প্রথমেই ওরা আমাদের মোবাইল নিয়ে নেয়। ওদের কারও মুখে রুমাল বাঁধা ছিল। দু’জনের মাথায় ছিল হেলমেট। ওদের বাইকে নম্বর প্লেটও ছিল না। নগদ এবং সোনা মিলিয়ে প্রায় ২১ লক্ষ টাকা লুট করেছে তারা।’’

ব্যাঙ্কের ম্যানেজার দেবাশিষ শির কথায়, ‘‘আমি তখন ক্যাশ কাউন্টারে বসেছিলাম। এক জন হঠাৎই বোমা হাতে নিয়ে আমার কাউন্টার থেকে হাত গলিয়ে আমাকে মারতে উদ্যত হয়। কিছু বুঝে ওঠার আগেই আরও কয়েক জন পিছন থেকে আমার চেম্বারে ঢুকে পড়ে। এর পর আমার পেটে ভোজালি ঠেকিয়ে এবং মাথায় বন্দুক ঠেকিয়ে ধরে বলে, ‘‘যা আছে দিয়ে দে।’’ ভল্টের চাবি দিতে চাইলে না আমার ঘাড়ে বন্দুকের বাঁট নিয়ে মারে।’’ খবর পেয়ে ঘটনাস্থলে যায় রামনগর থানার পুলিশ। শুরু হয়েছে তদন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Dacoity police cooperative bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE