Advertisement
১১ মে ২০২৪
ghatal

Dev: ফের কলেজ কমিটিতে দেব

গত বছর ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দোলইকে সরিয়ে সাংসদকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছিল।

কলেজের গেট থেকে খুলে দেওয়া হয়েছে শঙ্কর দোলইয়ের ছবি দেওয়া ফ্লেক্স।

কলেজের গেট থেকে খুলে দেওয়া হয়েছে শঙ্কর দোলইয়ের ছবি দেওয়া ফ্লেক্স। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ০৮:১৩
Share: Save:

এক বছরের মাথায় ফের ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের পরিচালন কমিটির সভাপতির দায়িত্ব ফিরে পেলেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী তথা দেব।

গত বছর ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দোলইকে সরিয়ে সাংসদকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছিল। তিন দিনের মাথায় সাংসদকে সরিয়ে নতুন করে শঙ্করকেই সভাপতির পদে পুনবর্হাল করে শিক্ষা দফতর। বিধানসভা ভোটের আগে শঙ্কর ওই পদ থেকে ইস্তফা দেওয়ায় পদটি ফাঁকা ছিল। অবশেষে মঙ্গলবার ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের পরিচালন সমিতির নতুন বোর্ড গঠিত হল। সেখানে ঘাটালের সাংসদ দেবকে কলেজ পরিচালন কমিটির সভাপতি দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার সাংসদ কলেজে এসে বোর্ডের দায়িত্বভার গ্রহণ করতে পারেন বলে জানা গিয়েছে।

মঙ্গলবার শিক্ষা দফতর এক নির্দেশিকা জারি করে। সেখানে নতুন বোর্ড গঠনের পাশাপাশি কলেজ পরিচালন সমিতির সভাপতি সহ দুই সরকারি প্রতিনিধির নামও ঘোষণা করা হয়। ঘাটালের যোগদা সৎসঙ্গ হাইস্কুলের প্রধান শিক্ষক গৌরীশঙ্কর বাগ এবং প্রতাপপুর হাইস্কুলের শিক্ষক সুশান্ত মণ্ডলকে সরকারি প্রতিনিধি হিসাবে নিয়োগ করা হয়েছে।

গত এপ্রিল মাসে বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করায় সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন প্রাক্তন বিধায়ক শঙ্কর দোলই। সেই থেকে কলেজে পরিচালন কমিটির যাবতীয় বৈঠক বন্ধ হয়ে যায়। টানা পাঁচ মাসের উপরে বৈঠক না হওয়ায় বহু ক্ষেত্রে নানা সিদ্ধান্ত আটকে যায়। করোনা পরিস্থিতিতে নানা ক্ষেত্রে সমস্যাও তৈরি হয়। শুধু তাই নয়। ওই সময় কলেজের জন্য স্থায়ী অধ্যক্ষ হিসাবে নিয়োগপত্র পান গোয়ালতোড় কলেজের অধ্যক্ষ মন্টুকুমার দাস। ২০১৩ সাল থেকে ঘাটাল কলেজে স্থায়ী কোনও অধ্যক্ষ ছিলেন না। সভাপতি না থাকায় নতুন অধ্যক্ষও দায়িত্ব নিতে পারেননি। অবশষে নতুন বোর্ড গঠন হওয়ায় এ বার সমস্যা মিটবে বলে মত শিক্ষা মহলের।

ঘাটাল কলেজের পরিচালন কমিটির সভাপতির দায়িত্ব কে পাবেন, বেশ কিছুদিন ধরেই তা নিয়ে ঘাটাল জুড়ে একটা জল্পনা চলছিল। এর মধ্যে ঘাটালে রাজনৈতিক পট পরিবর্তন হয়। বিধানসভা ভোটে হারেন শঙ্কর। ভোটে হারলেও শঙ্কর অবশ্য কলেজ সভাপতির দায়িত্ব পাওয়ার জন্য তদ্বির শুরু করছিলেন বলে তৃণমূল সূত্রের খবর। লড়াই চালান সাংসদও। শেষমেশ অবশ্য কলেজের পরিচালন কমিটির ভার ফিরে পেলেন দেব। ঘাটালের সাংসদ প্রতিনিধি রামপদ মান্না বলেন, “সব ঠিক থাকলে আগামী সোমবার সাংসদ ঘাটাল কলেজে এসে দায়িত্ব বুঝে নেওয়ার সম্ভাবনা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ghatal Deepak Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE