Advertisement
১৭ এপ্রিল ২০২৪
digha

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস, দিঘার সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আগামী ২২ তারিখ থেকে পর্যটকদের সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই সঙ্গে মৎস্যজীবীদেরও শনিবারের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে।

দিঘার সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি।

দিঘার সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৮:৩০
Share: Save:

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার জেরে দিঘার সমুদ্রে পর্যটকদের নামায় জারি করা হল নিষেধাজ্ঞা। মৎস্যজীবীদেরও ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এই সতর্কবার্তা দিয়ে সৈকত শহর জুড়ে প্রচার শুরু করেছে দিঘা মোহনা কোস্টাল থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আগামী ২২ তারিখ থেকে পর্যটকদের সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই সঙ্গে মৎস্যজীবীদেরও শনিবারের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে। আবহাওয়া দফতরের মতে, কালীপুজোর আগের দিন অর্থাৎ ২৩ অক্টোবর নিম্নচাপ পরিণত হতে পারে গভীর নিম্নচাপে। এই গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ের চেহারা নিতে পারে কালীপুজোর দিন। সেই কারণেই আগাম সতর্কবার্তা দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

ঘূর্ণিঝড়ের মোকাবিলার প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। সে জন্য় সমুদ্র তীরবর্তী এলাকায় বৃহস্পতিবার থেকে পুলিশের তরফে মাইকে প্রচার করা হয়। ২৩ তারিখ থেকে সমুদ্রে সমস্ত কার্যকলাপ বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ওই সময় সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা রয়েছে। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে বলেও জানিয়েছে পুলিশ। পাশাপাশি, উপকূল এলাকার বাসিন্দাদেরও ওই সময় সুরক্ষিত স্থানে যেতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha sea Deep Depression Cyclone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE